,

সর্বশেষ
bnr ad 250x70 1

অধিকাংশ ইউপি নির্বাচন সুষ্ঠুভাবেই সম্পন্ন দাবি সিইসির

 cEc3নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনে কিছু কিছু স্থান ছাড়া অধিকাংশ ইউপিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের মিডিয়া সেন্টারে দ্বিতীয় ধাপের নির্বাচন শেষে ব্রিফিংয়ে তিনি এই দাবি করেন।

কাজী রকিবউদ্দিন আহমেদ বলেন, চলমান ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে দেশের ৪৭টি জেলার ৬৩৯ টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রিটার্নিং কর্মকর্তাদের মাধ্যমে আমরা শুনেছি কিছু কিছু ইউপিতে অনিয়ম ও সহিংসতা হয়েছে। তবে অধিকাংশ ইউপির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে তথ্য অনুযায়ী অনিয়মের কারণে ৩৩টি ভোটকেন্দ্র বন্ধ করা হয়েছে। কয়েকটি জায়গায় সংঘর্ষের ঘটনা হয়েছে বলে জানা গেছে। কেরানীগঞ্জেএকটি শিশু নিহত হয়েছে। নিহতদের জন্য শোক প্রকাশ করছি। আহতদের জন্য দ্রুত আরোগ্য কামনা করছি।

সিইসি বলেন, বিশৃঙ্খলার সঙ্গে জড়িতদের বের করে শাস্তি দেওয়া হবে। প্রথম ধাপের নির্বাচনে অবহেলারজন্য সংশ্লিষ্ট দুইজন ওসিকে প্রত্যাহার করা হয়েছে। ১১ জন পুলিশ কর্মকর্তাকে সাময়িকভাবেবহিষ্কার করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন জায়গায় আর্থিক জরিমানা করা হয়।ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদেরকঠোরভাবে বলা হয়েছে এসব ঘটনা যেন আর না ঘটে।

তিনি আরো বলেন, প্রথম পর্যায়ের ভোটে যেসব এলাকায়বেআইনীভাবে সিল মারা হয়েছিল সেসব এলাকার প্রার্থীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।এসব ব্যবস্থা নেওয়ার ফলে ভবিষ্যতে নির্বাচন আরো সুষ্ঠু হবে।নির্বাচনে যে কেউ দায়িত্বে অবহেলাকরলে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনে দয়িত্বপালনকারী সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট দেওয়ার জন্য ভোটারদের ধন্যবাদ। আগামীতেও এভাবে ভোটকেন্দ্রেগিয়ে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।সংঘর্ষ হানাহানি সিরিয়াসলি নিচ্ছি।যাতে এসব না ঘটে সেজন্য শান্তিবাহিনী বৃদ্ধি করেছি।

বিএনপির নির্বাচন বাতিলের দাবি প্রসঙ্গে তিনিবলেন, নির্বাচন কেমন হয়েছে তা সংবাদ মাধ্যমেও আপনারা দেখিয়েছেন। বিএনপির অনেক অভিযোগআমরা আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থাকরছি। এ ছাড়া ইউএনওর কার্যালয়েও মনোনয়নপত্র জমা নেওয়ার ব্যবস্থা করেছি।

মতামত...