,

সর্বশেষ
bnr ad 250x70 1

অন্ধকার ঘুচিয়ে খানসামায় বিদ্যুতায়নের শুভ উদ্ভোধনে পররাষ্ট্রমন্ত্রী

মোঃ নুরনবী ইসলাম, খানসামা(দিনাজপুর), ১৭ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম:: হাজার বছরের অন্ধকার ঘুচিয়ে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ উদ্বোধন করা হলো। তিনি বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। আজকের বিদ্যুতায়নের মাধ্যমে দিনাজপুরের খানসামায় অবহেলিত এলাকার উন্নয়নের সূচনা হলো। উপজেলার ভেড়ভেড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ বৃহস্পতিবার ১৭ আগস্ট দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উদ্দ্যোগে খানসামা উপজেলায় বিভিন্ন গ্রামে বিদ্যুতায়নের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এসব কথা বলেছেন। তিনি প্রধানমন্ত্রী সর্ম্পকে বলেছেন, শেখ হাসিনা জানেন, কিভাবে উন্নয়ন করতে হয়। তিনি সমস্যা চিহ্নিত করে উন্নয়ন করছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং আগামিতে তাঁকে প্রধানমন্ত্রী বানাতে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে।
তিনি আরো বলেছেন, শেখ হাসিনার সরকার যেভাবে দিনাজপুরের খানসাম্সহ গোটা দেশের উন্নয়ন করছেন তাতে, একটি ভোটও যেন নৌকার বাইরে না যায়। এজন্য তিনি নেতাকর্মী ও এলাকার লোকজনকে কাজ করার আহ্বান জানান। পররাষ্ট্রমন্ত্রী গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সরকার জনগণের সুবিধার জন্য ভূর্তকি দিয়ে বিদ্যুৎ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। তাই বিদ্যুতের ব্যবহারে সর্তক হতে হবে। আগামী ২০১৮ সালের মধ্যেই খানসামা উপজেলার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার ঘোষণা দেন।
বিদ্যুতায়নের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে ভেড়ভেড়ী ইউপি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাবু সচিন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ভারপ্রাপ্ত জিএম মোঃ আশরাফুল হক, খানসামা থানা ইনচার্জ অফিসার মোঃ আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার উপস্থিত ছিলেন। উল্লেখযোগ্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রভাষক মোঃ সাইফুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর ছোট ভাই শামীম আলী সহ প্রমুখ।
উপজেলার ভেড়ভেড়ীতে ১৭৬ টি, ভেড়ভেড়ী পাইকার পাড়ায় ৮৩ টি এবং আলোকঝাড়ি ইউপির গোবিন্দপুর গ্রামের ঘোলা পাড়ায় ৯৩ টি সহ মোট ৩৬০টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হয়। গ্রামগুলোতে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগ না থাকায় এলাকার লোকজনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।
এছাড়াও খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের আদিবাসী পাড়ায় প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দে আদিবাসীদের জন্য পাটের ব্যাগ তৈরির কারখানা ও ভেড়ভেড়ী ইউনিয়নের টংগুয়া বাজারে হাট শেডের উদ্ভোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

মতামত...