,

সর্বশেষ
bnr ad 250x70 1

অন-লাইন সংবাদ মাধ্যম নির্ভরতায় এগিয়ে কাগুজে ছাপা পত্রিকার তুলনায়

bnr ad 250x70 1online newsনাছির মীর, বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, দেশের মানুষের নির্ভরতায় কাগুজে ছাপা পত্রিকার তুলনায় এগিয়ে রয়েছে অনলাইন সংবাদমাধ্যম।

৩ মে মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে রাজধানীর হোটেল ওয়েস্টিনে বেলা ১১টায় অায়োজিত অনুষ্ঠানে পরিপ্রেক্ষিতের একটি গবেষণাপত্র উপস্থাপনকালে এ তথ্য জানানো হয়।

মূল প্রবন্ধে উঠে আসে, দেশে গণমাধ্যমে নির্ভরতার দিক থেকে ১১ শতাংশ মানুষ অনলাইন সংবাদমাধ্যমের ওপর নির্ভর করেন। অন্যদিকে মাত্র ৫ শতাংশ মানুষ নির্ভর করেন কাগুজে ছাপা পত্রিকার ওপর।

 মাত্র ১ শতাংশ মানুষ নির্ভর রেডিও ওপর।

আর  টেলিভিশনে দর্শকদের মূল আকর্ষণ নিউজ- বলে গবেষণায় জানা যায়।

গবেষণায় বলা হয়, দর্শকদের মধ্যে ২৫ শতাংশ সংবাদ দেখেন, নাটক ও টেলিফিল্ম দেখেন ২০ শতাংশ, খেলার অনুষ্ঠান দেখেন ১৭ শতাংশ,  টিভি সিরিয়াল দেখেন ১৩ শতাংশ, টক শো দেখেন ৬ শতাংশ মানুষ।

 ৭১ টিভির ইশতিয়াক রেজা বলেন, গবেষণায় উঠে এসেছে যে, নিউজে মানুষের আগ্রহ বেশি। টকশো যেহেতু মধ্যরাতের অনুষ্ঠান তাই দর্শক কম। কিন্তু গণমাধ্যমের সামনের পথটা খুব বেশি সুখকর হবে কি-না আমি জানিনা।

 আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান বলেন, আমাদের সৃজনশীলতায় এগিয়ে যেতে হবে। পত্রিকার জন্য সামনের পথটা আরো চ্যালেঞ্জিং। মানুষের জন্য নতুন নতুন কনটেন্ট নিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 

মতামত...