,

সর্বশেষ
bnr ad 250x70 1

অপরাধ করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ১৬ বিডিনিউজ রিভিউজ.কম:: আওয়ামী লীগ সরকারের আমলে অপরাধ করে কেউ পার পাবে না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নারায়ণগঞ্জের সাত খুন মামলার বিচারের রায় নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, অপরাধী যত বড় প্রভাবশালী হোক না কেন, তাকে সাজা পেতেই হবে।

সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনাসভা সাংবাদিকদের প্রশ্নের জবাব এ কথা বলেন ওবায়দুল কাদের।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণের পর শুরু থেকেই এই ঘটনায় র‌্যাবের স্থানীয় কর্মকর্তাদের সম্পৃক্ততার অভিযোগ উঠে। এদের মধ্যে র‌্যাব ১১-এর সে সময়ের অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদ আবার ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাতা। তাকে সরকার আদৌ ধরবে কি না, আর ধরলেও বিচার কী হবে এ নিয়ে নানা সংশয়ের কথা বলে আসছিল বিএনপি।

আবার প্রধান আসামি নূর হোসেনও ছিলেন সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের নেতা ও স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের ঘনিষ্ঠ। তিনি ভারতে চলে গিয়েছিলেন। তাকে আদৌ ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা যাবে কি না বা হবে কি না এ নিয়েও নানা বক্তব্য দিয়ে আসছিলেন বিএনপি নেতারা। তবে আড়াই বছর পর ঘোষিত রায়ে যে ২৬ আসামির মৃত্যুদণ্ড দেয়া হয় তাদের মধ্যে এই দুজন রয়েছেন। তারা রায় ঘোষণার সময় আদালতেই উপস্থিত ছিলেন।

যখন এই রায় ঘোষণা হচ্ছিল ওবায়দুল কাদের তখন রাজধানীতে ‘বিএনপি-জামায়াতের বর্বরোচিত তাণ্ডব ও অগ্নিসন্ত্রাসের খণ্ডচিত্র প্রদর্শন’ শীর্ষক একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। এই বক্তব্যে ওবায়দুল কাদের সাত খুন মামলার রায় নিয়ে কিছু বলেননি। তবে অনুষ্ঠান শেষে বের হয়ে যাওয়ার সময় এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ সরকারের আমলে যে ন্যায়বিচার পাওয়া যায় তার প্রমাণ নারায়ণগঞ্জ এর সাত খুনের মামলার বিচার। আশা করি নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল থাকবে। অপরাধ করে কেউ পার পেতে পারবে না এ সরকারের আমলে।

মতামত...