,

সর্বশেষ
bnr ad 250x70 1

অপরিচিত ফেসবুক বন্ধু হতে সাবধান

ff1নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকটঃ চট্টগ্রাম,সাংবাদিক পাড়া নামে খ্যাত নগরীর চেরাগি পাহাড় মোড়ে মোমিন রোডে দিন দুপুরে এক কিশোরীকে চড়-ধাপ্পড় মেরে ভিডিও করেছে ৫/৬ জন বখাটে যুবক। এসময় বখাটে যুবকরা তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তার ছবি ফটোশপের মাধ্যমে কাজ করে নগ্নভাবে ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দিয়ে পালিয়ে যায়। বুধবার  বিকাল সাড়ে ৪টার দিকে মোমিন রোড ইকুইটির বহুতল ভবনের পাশের গলিতে এই ঘটনা ঘটে। প্রকাশ্যে একজন কিশোরীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার সময় এলাকার লোকজন দেখতে পেয়ে সাংবাদিকদের খবর দিলে সাংবাদিক এবং পুলিশের উপস্থিতি টের পেয়ে বখাটে যুবকরা দ্রুত পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামালখান শরীফ কলোনী এলাকার সজীব ও অন্তু’র সাথে ফেসবুকের মাধ্যমে ঐ কিশোরীর পরিচয়। এই সূত্র ধরেই বুধবার  অন্তু ও সজীব তাকে ফোনে ডেকে এনে গলির ভিতরে একটি কক্ষে নিয়ে যায়। এ সময় তাদের সাথে ছবি তুলতে বললে মেয়েটি রাজি না হওয়ায় সজীব ও অন্তু তাকে চর-থাপ্পড় মারতে থাকে। এসময় তাদের আরো ৩/৪ জন সাঙ্গ-পাঙ্গ এসে অন্তু ও সজীবের চর-থাপ্পড়ের ভিডিও করতে থাকে। এ সময় মেয়েটি কান্নাকাটি শুরু করে দেয়। খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ এসে মেয়েটিকে উদ্ধার করে এবং তার মা-বাবাকে ফোন করে এনে থানায় নিয়ে যায়। মেয়েটি জানান, তার ফেসবুক একাউন্ট হ্যাক করেছে অন্তু ও সজীব।

এই ব্যাপারে মেয়েটির মা জানান, তার মেয়ে এবার কাজেম আলী স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। তাদের গ্রামের বাড়ি চকরিয়ায়। তারা থানা থেকে চলে এসেছে। মেয়ের সম্মান এবং বখাটেদের ভয়ে মামলা করেননি বলে তিনি জানান। তিনি এমন ফেসবুক বন্ধু থেকে সাবধান হতে সকলকে সতর্ক করেন।

বি এন আর/০০১৬/০০৩/০০৩০/০০৩৬৮৫/এন

মতামত...