,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘অপারেশন’ করে ‘ক্যানসার’ ফেলে দিতে চান নর্থ সাউথ ভিসি

nsu vc atikনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) জঙ্গি থাকার বিষয়টি অস্বীকার করছেন না প্রতিষ্ঠানের উপাচার্য আতিকুল ইসলাম। বরং ‘অপারেশন’ করে এ ‘ক্যানসার’ ফেলে দিতে চান তিনি।

আজ রোববার ১৭ জুলাই রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত এক মতবিনিময় সভায় অধ্যাপক আতিকুল ইসলাম এ কথা বলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই মতবিনিময় সভার আয়োজন করে। সভায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী ছাড়াও শিক্ষাবিদরা অংশ নেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি)আতিকুল ইসলাম বলেন, ‘পত্র-পত্রিকায় আমাদের প্রাক্তন ছাত্রদের নাম আসছে, বর্তমান ছাত্রদের নাম আসছে। কোনো কোনো শিক্ষকের নাম আসছে। আমার কথা হলো কোনো কিছু অস্বীকার করতে আমি রাজি নই। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এ ক্যানসার অপারেশন করে ফেলে দিবে আপনাদের সবার সাথে একযোগে।’

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

গত ১ জুলাই গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনা ঘটে। ঘটনায় জঙ্গিদের হামলায় ১৭ জন বিদেশি ও তিনজন বাংলাদেশের নাগরিক নিহত হন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে পাঁচজন জঙ্গি নিহত হয়। এদের মধ্যে নিব্রাস ইসলাম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। ঘটনাস্থল থেকে হাসনাত রেজা করিম নামের এক ব্যক্তিকে উদ্ধার করার পর জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সন্দেহভাজন হাসনাত রেজা করিম ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক। গুলশানে হামলাকারীদের বাড়ি ভাড়া দেওয়া ও তথ্য গোপন রাখার অভিযোগে শনিবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপ-উপাচার্য গিয়াসউদ্দিন আহসানসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ৭ জুলাই ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনা ঘটে। ওইদিন পুলিশের গুলিতে জঙ্গি আবির রহমান নিহত হয়। আবির রহমান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

 

মতামত...