,

সর্বশেষ
bnr ad 250x70 1

আইএসপিআরের ব্রিফিং বিকেলেঃ গুলশানের আর্টিসান হোটেলের জিম্মি উদ্ধার

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  গুলশানের আর্টিসান হোটেলের জিম্মি উদ্ধার অভিযান নিয়ে আজ শনিবার বিকেলে প্রেস ব্রিফিং করবে সেনাবাহিনীর আন্তঃবাহিনী সংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হলি আর্টিসেন রেস্টুরেন্টে জিম্মি উদ্ধার অভিযানের প্রেস ব্রিফিং ঢাকা সেনানিবাসের সেনাসদরে বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

কিভাবে উদ্ধার অভিযান চালানো হয়েছে, ক্ষয়ক্ষতির পরিমাণ কি-ইত্যাদি বিষয়ে জানানো হবে এই ব্রিফিং অনুষ্ঠানে।

নিজেদের পরিচয়পত্র দেখিয়ে ঢাকা সেনানিবাসের আর্মি এমপি ইউনিটের প্রবেশ পথ দিয়ে অনুষ্ঠানস্থলে যেতে পারবেন সংবাদকর্মীরা। তবে জরুরি প্রয়োজনে সংবাদ সম্মেলনের সময় পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আইএসপিআর।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিসানে হামলা করে কয়েকজন অস্ত্রধারী। এসময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে রেস্টুরেন্টের অবস্থানকারীদের জিম্মি করে। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন কিছু সংখ্যক পুলিশ সদস্য।

শনিবার সকাল ৭টা ২০ মিনিটের দিকে সেনাবাহিনীর বড় পাঁচটি ট্রাক, ছোট জিপ ১০টি, নয়টি ট্যাংকসহ বিশাল বহর আসে। সেনাবাহিনী আসার কিছুক্ষণ পরই অর্থাৎ সকাল ৭টা ৪০ মিনিটে মূল অভিযান শুরু করা হয়। সেনা সদস্যদের সঙ্গে অভিযানে অংশ নেয় নৌবাহিনীর কমান্ডো, বিজিবি, পুলিশ ও র‍্যাবের বিশেষ বাহিনী। শুক্রবার রাতে অস্ত্রধারীদের আক্রমণের প্রায় ১০ ঘণ্টা পর অভিযানটি শুরু হয়।

অভিযান শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই রেস্টুরেন্টের ভেতর থেকে অস্ত্রধারীরা গুলি ছোঁড়ে। এসময় পাল্টা গুলি চালায় আইনশৃঙ্খলাবাহিনী। প্রায় ৪৫ মিনিট অভিযানের পর ভেতর থেকে এক কর্মকর্তা বেরিয়ে এসে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে।

 

মতামত...