,

সর্বশেষ
bnr ad 250x70 1

আইএসের নামে প্রচারণা রাজধানীতে গ্রেফতার ১

 তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) নামে ইন্টারনেটে প্রচারণার অভিযোগে রাজধানীর বাড্ডা থেকে নাহিদ হোসেন নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

ডিএমপি’র একটি সূত্র জানিয়েছে, ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজেকে আইএসের সদস্য দাবি করে উসকানিমূলক প্রপাগান্ডা চালানোর অভিযোগে নাহিদকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতের আসল নাম নাহিদ হোসেন। সে ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমগুলোতে ‘Jihadi John’ ছদ্মনামে লিখত।

তবে নাহিদ কী ধরনের প্রচার চালাচ্ছিলেন, আইএসের সঙ্গে তার আদৌ কোনো যোগাযোগ রয়েছে কি না- সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। বুধবার সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে আইএসের তত্পরতার প্রমাণ পাওয়া যায়নি বলে সরকারের পক্ষ থেকে বলা হলেও বিভিন্ন সময়ে সন্দেহভাজন জঙ্গিদের গ্রেফতার করে তাদের আইএস সংশ্লিষ্টতার কথা বলা হয়েছে পুলিশের পক্ষ থেকে। বাংলাদেশে মধ্যপ্রাচ্যের এ জঙ্গি সংগঠনের কথিত সমন্বয়ক সাখাওয়াতুল কবিরসহ চার সদস্যের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ঢাকার আদালতে অভিযোগও গঠন করা হয়েছে।

মতামত...