,

সর্বশেষ
bnr ad 250x70 1

আইএসের হুঁশিয়ারিঃঢাকায় হামলা ‘আভাস মাত্র’

a

সিরিয়ার রাকা থেকে বাংলা ভাষায় হুঁশিয়ারি দিয়ে এক যুবকের ভিডিও

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  তথাকথিত ইসলামিক স্টেট হুঁশিয়ারি দিয়ে বলেছে,  বিশ্বব্যাপী শরিয়া আইন চালু না হওয়া পর্যন্ত ঢাকার ক্যাফের স্টাইলে হামলা অব্যাহত থাকবে।

আইএস বলেছে, আগামী দিনগুলোতে আইএস কী পন্থা অবলম্বন করবে ঢাকায় হামলা তার একটি ‘আভাস মাত্র’।

গুলশানে হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরাঁয় শুক্রবার হামলা চালিয়ে অন্তত ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যার পর এক ভিডিও বার্তায় আইএস এসব কথা বলেছে।

সন্ত্রাসবাদ বিষয়ক বিশেষজ্ঞ সেবাস্তিয়ান গোর্কা মার্কিন টিভি স্টেশন ফক্স নিউজের এক অনুষ্ঠানে এ তথ্য প্রকাশ করেন। হোমল্যান্ড সিকিউরিটি নামের একটি ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

তিনজন জঙ্গি বাংলা ভাষায় এক ভিডিও বার্তায় মুসলিম প্রধান বাংলাদেশ গণতন্ত্রের সমালোচনা করেন।

রাতে একটি ব্যস্ত সড়কের পাশে দাঁড়িয়ে করা ওই ভিডিওতে তারা বাংলাদেশে ‘ইসলামিক স্টেটের’ ছড়িয়ে পড়ার ওপর গুরুত্বারোপ করেন।

ভিডিওটি ইসলামিক স্টেটের কথিত রাজধানী সিরিয়ার রাকা থেকে ধারণ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভিডিওতে ঢাকায় হামলাকে ‘গতকালের’ ঘটনা বলে মন্তব্য করায় ধারনা করা হয় এটি গুলশান হামলার পরে ধারণ করা হয়েছে।

‘আমি ক্রুসেডারদের কাছে, খ্রিস্টানদের কাছে এবং ইহুদি ও ক্রুসেডার (খ্রিস্টান ধর্মযোদ্ধা) এবং তাদের মিত্রদের কাছে এই বার্তা দিতে চাই যে আমাদের (নেতা) শেখ আদনানি যখন আমাদের লড়াই করার নির্দেশ দেন এবং তা তোমাদের বিরুদ্ধে তখন তিনি কোনো কৌতুক করেন,’ বলেন এক জঙ্গি।

আবু মোহাম্মদ আল-আদনানি সিরিয়ায় আইএসের আমির। তিনি পশ্চিমাদের ওপর যেখানে যেভাবে সম্ভব হামলার নির্দেশ দিয়েছেন।

‘আমরা জিহাদ করতে যাচ্ছি। শেষ পর্যন্ত হয় আমরা জয়ী হবো অথবা বিজয়ী হবো অথবা আমরা শহীদ হবো। এই যুদ্ধে আমাদের হারানোর কিছু নেই। এটা এমন যুদ্ধ যেখানো তোমরা কখনোই জয়ী হতে পারবে না, কখনোই জয়ী হতে পারবে না।’

‘এবং তোমরা মঙ্গলবার ৫ জুলাই বাংলাদেশে যা দেখছো তা আভাস মাত্র। এটা চলতেই থাকবে এবং চলতেই থাকবে এবং চলতেই থাকবে যতক্ষণ না তোমরা পরাজিত হও আর আমরা জয়ী হই এবং বিশ্বব্যাপী শরীয়াহ প্রতিষ্ঠিত হয়। এবং তোমরা এটা কখনো বন্ধ করতে পারবে না।’

গুলশানে হত্যাযজ্ঞ ছাড়াও বাংলাদেশ সম্প্রতি নাস্তিক ব্লগার, সংখ্যালঘু ধর্মীয় নেতাসহ প্রায় ২০ জনের মত লোককে হত্যার দায় স্বীকার করেছে আইএস।

তবে বাংলাদেশ সরকার এদেশে আইএসের উপস্থিতির কথা অস্বীকার করে আসছে।

 

মতামত...