,

সর্বশেষ
bnr ad 250x70 1

আইসিটি খাতে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দেবে: জয়

joy1নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  ভবিষ্যতে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, এই খাতে বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম গন্তব্যস্থল।

আজ মঙ্গলবার ১৯ আক্টোবর সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্ব রোডের বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’ মেলা উপলক্ষ্যে মিনিস্ট্রিয়াল কনফারেন্স অনুষ্ঠানে জয় একথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা প্রান্তিক মানুষের কাছে পৌঁছে দিয়ে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। যা অনেকেরই ধারণার বাইরে ছিল। ভবিষ্যতে এই ধারাকে আরও উন্নত করতে কাজ করছে বর্তমান সরকার।

জয় বলেন, বাংলাদেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের মোবাইল এবং ইন্টারনেট ব্যবহার করাই যার প্রমাণ। ইন্টারনেট ব্যবহারের ফলে গ্রামে বসেও মানুষ আউটসোর্সিং করার সুযোগ পাচ্ছে।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, আউটসোর্সিং খাতে বাংলাদেশ অচিরেই ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করবে। সেই লক্ষ্যে আইসিটি খাতকে সবচেয়ে প্রাধান্য দিচ্ছে বর্তমান সরকার।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে সাতটিরও অধিক দেশের আইসিটি মন্ত্রী ও হাইকমিশনাররা বক্তব্য দেন। সবাই আইসিটি খাতে বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

মতামত...