,

সর্বশেষ
bnr ad 250x70 1

আওয়ামীলীগ থেকে মনোনয়ন ফরম নিলেন বিএনপি নেতা

মোঃ নাজিম উদ্দিন,

দক্ষিণ চট্টগ্রাম প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকম:bnp fork comদলীয় প্রতীকে প্রথম বারের মতো হতে যাওয়া ইউপি নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের সম্ভাব্য প্রার্থী হিসেবে আওয়ামীলীগ থেকে মনোনয়ন ফরম নিয়েছেন উপজেলা বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান নুর হোসেন ওরফে ফোরক কোম্পানী । শনিবার  ২ এপ্রিল কেঁওিচয়া ইউনিয়নের মনোনয়ন প্রদান সংক্রান্ত তৃণমূল সমাবেশ। ওই সমাবেশে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রার্থীরা ফরম সংগ্রহ করলেও বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা নুর হোসেন ওরফে ফোরক কোম্পানী ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের বাঁধার মূখে ফরম নিতে ব্যর্থ হন। আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রার্থী নুর হোসেন ওরফে ফোরক কোম্পানী বিএনপির তৎকালীন মহাসচিব প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেন অনুমোদিত উপজেলা কমিটির একজন প্রভাবশালী সদস্য। ওই তৃণমূল কর্মী সমাবেশে মোট ১১টি ফরম বিতরন করেন দলের নির্বাচন সংশ্লিষ্ট নেতারা। পরবর্তীতে বিএনপি নেতা ফোরক কোম্পানী জেলা অফিস থেকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে এলাকায় প্রচারিত হয়। এ ব্যাপারে যোগাযোগ করা হলে নুর হোসেন ওরফে ফোরক কোম্পানী ফরম সংগ্রহের সত্যতা স্বীকার করে বলেন, আমি তৃণমূল সমাবেশ থেকে নয় দক্ষিণ জেলা অফিস থেকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছি।

কেঁওচিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার মোঃ ইউনুচ বলেন, ফোরক কোম্পানী জেলা হতে মনোনয়ন ফরম নিয়েছেন সেটা আমার জানা নেই, তবে তিনি তৃণমূল সমাবেশ থেকে ফরম নিতে পারেননি। কেঁওচিয়া ইউনিয়নের আরেক সম্ভাব্য প্রার্থী উত্তর সাতকানিয়া সাংগঠনিক থানার আওয়ামী যুবলীগ সাধারন সম্পাদক ওসমান আলী বলেন, ফোরক কোম্পানী জেলা কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেছে বলে আমি নিশ্চিত হয়েছি তবে তিনি কোথা থেকে নিশ্চিত হয়েছেন তা’ বলেননি। যোগাযোগ করা হলে ইউপি নির্বাচনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংক্রান্ত সাতকানিয়া উপজেলার প্রধান সমন্বয়ক আবুল কালাম চৌধুরী বলেন, ফোরক কোম্পানী কোন মনোনয়ন ফরম সংগ্রহ করেননি, তাঁকে কোন ফরম দেয়া হয়নি। এদিকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন, ফোরক কোম্পানী আওয়ামীলীগ থেকে ফরম নিয়েছেন বলে আমি শুনেছি, তিনি আমার কমিটির বিএনপির উপজেলা সদস্য। তিনি আরো বলেন, এসব দিগবাজি খাওয়া লোকদের শাস্তি হওয়া উচিত। ফোরক কোম্পানী বিএনপি’র কমিটির থেকে পদত্যাগ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, তিনি পদত্যাগও করেননি, বহিষ্কারও করা হয়নি।
অপরদিকে উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বলেন, তৃণমূল সমাবেশ থেকে ফোরক কোম্পানী কোন ফরম সংগ্রহ করতে পারেননি, জেলা থেকে ফরম নিয়েছেন কিনা আমার জানা নেই। তবে আমি আওয়ামীলীগের মনোনয়ন ফরম যারা নিয়েছেন তাঁদের সাক্ষাতকার নেয়ার তারিখ ও সময় নির্ধারন করে প্রত্যেককে চিঠি দিয়েছি। মো. নুর হোসেন ওরফে ফোরক কোম্পানীর নামে এখনো কোন চিঠি ইস্যু করা হয়নি। জেলা থেকে এরকম কোন নির্দেশানও পাইনি। ফোকর কোম্পানী আওয়ামীলীগে যোগদান করেছেন কিনা এ প্রশ্নের জবাবে কুতুব উদ্দিন চৌধুরী বলেন, যোগদান করেছেন কিনা আমি জানি না।

মতামত...