,

সর্বশেষ
bnr ad 250x70 1

আওয়ামীলীগ মানুষের কল্যাণ তৃণমূলে উন্নয়ন করছে: কংজরী চৌধুরী

mআবদুল মান্নান,মানিকছড়ি, বিডিনিউজ রিভিউজঃ  মানিকছড়ির অজপাড়া গা চৈক্কাবিল, গাইদং, লাপাইদং,দু’ছড়ি, ওয়াকছড়ির কয়েক হাজার কৃষি পরিবার ও শতশত শিক্ষার্থীদের একমাত্র সড়ক গচ্ছাবিল চৌধুরীপাড়া-মলঙ্গীপাড়া-লেমুয়া সড়কের প্রবেশদ্বার গচ্ছাবিল চৌধুরীপাড়াস্থ মানিকছড়ি খালের উপর ব্রীজ না থাকায় পূর্ব পাশে বসবাসরত জনগোষ্টি বর্ষাকালে হাটবাজার, স্কুল-কলেজ ও স্বাস্থ্যসেবা থেকে এক প্রকার বঞ্চিতই ছিল। কৃষকরা তাঁদের উৎপাদিত কাঁচা শাক-সবজি বাজারজাত করতে গিয়ে সাঁতার কেটে নদী পার হতে হতো। এ জনদূর্ভোগের খবর পেয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চৌধুরীপাড়াস্থ নদীর উপর পৌঁনে এক কোটি টাকা ব্যয়ে ফুটব্রীজ নির্মাণ করেন। নির্মাণ শেষে বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান-কংজরী চৌধুরী এ ব্রীজ জনচলাচলের জন্য উন্মুক্ত করেন। এ সময় তিনি বলেন, এ অঞ্চলের জন মানুষের ভাগ্যোন্নয়নে আওয়ামীলীগ সরকার তৃণমূলে উন্নয়ন কাজ করছেন।
এলাকাবাসী ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, মানিকছড়ি সদর ইউনিয়নস্থ এবং উপজেলার বুকছিড়ে প্রবাহিত মানিকছড়ি খালের পূর্ব প্রান্তের অজপাড়া গা চৈক্কাবিল, গাইদং, লাপাইদং,দু’ছড়ি, ওয়াকছড়ির কয়েক হাজার কৃষি পরিবার ও শতশত শিক্ষার্থীদের একমাত্র সড়ক গচ্ছাবিল চৌধুরীপাড়া-মলঙ্গীপাড়া-লেমুয়া সড়কের প্রবেশদ্বার গচ্ছাবিল চৌধুরীপাড়াস্থ মানিকছড়ি খালের উপর ব্রীজ না থাকায় পূর্ব পাশে বসবাসরত জনগোষ্টি বর্ষাকালে হাটবাজার, স্কুল-কলেজ ও স্বাস্থ্যসেবা থেকে এক প্রকার বঞ্চিতই ছিল। কৃষকরা তাঁদের উৎপাদিত কাঁচা শাক-সবজি বাজারজাত করতে গিয়ে সাঁতার কেটে নদী পার হতে হতো। এ জনদূর্ভোগের খবর পেয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চৌধুরীপাড়াস্থ নদীর উপর পৌঁনে এক কোটি ব্যয়ে দু’দফায় এ ফুটব্রীজ নির্মাণ শেষ করেন। ৬ অক্টেবর বৃহস্পতিবার দুপুরে পার্বত্য জেলা পরিষদ,খাগড়াছড়ির চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ ফুটব্রীজটি জনচলাচলের জন্য উন্মুক্ত করেন। এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.জব্বার, সাবেক আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা,ভাইস চেয়ারম্যান ও ব্রীজ নির্মাণ ঠিকাদার মো. তাজুল ইসলাম বাবুল, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হরি কুমার মারমা, আওয়ামীলীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, আওয়ামীলীগ সেক্রেটারী মো. মাঈন উদ্দীন, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, আওয়ামীলীগ নেত্রী ও ইউপি সদস্য নুরুন নাহার, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু মারমা প্রমূখ।
এ সময় উপস্থিত নেতা-কমী ও সুবিধাভোগীদের উদ্দেশ্যে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, এ অঞ্চলের জন মানুষের ভাগ্যোন্নয়নে আওয়ামীলীগ সরকার তৃণমূলের সমস্যা ও সম্ভাবণা নিয়ে ভাবছে। যার ফলে সুবিধাবঞ্চিত এলাকায় উন্নয়ন কাজ করছে। আজ এ অবহেলিত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে জেলা পরিষদের অর্থায়নে ফুটব্রীজ নির্মাণ শেষে এটি জনচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো। পরে তিনি অতিথিদের সাথে নিয়ে ব্রীজটি উদ্বোধন করেন।

মতামত...