,

সর্বশেষ
bnr ad 250x70 1

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল ২৮ মার্চ

859নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১০, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ২৮ মার্চ। শনিবার সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

 

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বৈঠকে বক্তব্যের শুরুতে তিনি জাতীয় কার্যনির্বাহী কমিটির মেয়াদ বাড়ানোর কথা বলেন।

 

২০তম জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ এবং তার প্রস্তুতির জন্য উপকমিটি গঠনের কথাও বলেন প্রধানমন্ত্রী। তবে সম্মেলন প্রস্তুতির উপকমিটিগুলো এই বৈঠকে করা হয়নি।

 

বৈঠক থেকে সৈয়দ আশরাফুল ইসলামকে উপকমিটিগুলো করার দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

সবশেষ ২০১২ সালের ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাউন্সিল হয়। ১৯তম ওই কাউন্সিলে সভানেত্রী হিসেবে শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক হিসেবে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হন। আগের কমিটিতেও তারা এই দুই পদে ছিলেন।

 

ওই কমিটির মেয়াদ গত ২৯ ডিসেম্বর শেষ হয়। সে অনুযায়ী মেয়াদ শেষের তিন মাসের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দলটির পরবর্তী কাউন্সিল।

 

কার্যনির্বাহী কমিটির সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, নুহ আলম লেলিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, আব্দুর রাজ্জাক, ক্যাপ্টন (অব.) এবি তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মতামত...