,

সর্বশেষ
bnr ad 250x70 1

আওয়ামী লীগের ২৮ মার্চের জাতীয় সম্মেলন পিছিয়ে গেল ?

AL1নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, আওয়ামী লীগের  রাজনৈতিক প্রধান প্রতিপক্ষ বিএনপির জাতীয় সম্মেলন নানান জল্পনা-কল্পনার পর অবশেষে শনিবার  শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।  ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২৮ মার্চ অনুষ্ঠানের কথা থাকলেও শেষ পর্যন্ত তা পিছিয়ে যাচ্ছে বলে জানা গেছে ।

সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সম্মেলন পেছানোর চিন্তা ভাবনা করছে আওয়ামী লীগ। সারাদেশে ৬ষ্ঠ দফায় ইউপি নির্বাচন চলবে জুনের ৪ তারিখ পর্যন্ত।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দুই নেতা বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, আওয়ামী লীগের সর্বশেষ কার্যনির্বাহী সংসদের সভায় ২৮ মার্চ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও শেষ পর্যন্ত সেটা পেছাতে আজ রবিবার (২০ মার্চ) দলের কার্যনির্বাহী সংসদের সভা বসতে যাচ্ছে। সেখানে সম্মেলনের পূর্ব নির্ধারিত তারিখ ২৮ মার্চ স্থগিত করা হবে। পাশাপাশি দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ওই বৈঠকে আরও ৬ মাস কমিটির মেয়াদ বাড়িয়ে নেওয়ার প্রস্তাব উঠতে পারে বলে আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষ নেতা জানিয়েছেন।

নির্ভরযোগ্য সূত্র জানায়, এ দফায় আওয়ামী লীগের সম্মেলন পেছানো হলে আগামী সেপ্টেম্বর-অক্টোবরের আগে আর সম্মেলন করা সম্ভব নাও হতে পারে।

জানা গেছে , যদি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সম্মেলন পেছানো হয়, সে হিসেবে জুন পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরপরই রমজান ও ঈদুল ফিতর। এরপরই শোকের মাস আগস্ট। হিসাব অনুযায়ী, মার্চই ছিল সম্মেলনের জন্যে উপযুক্ত সময়। এ মাসে না হলে ছয়-সাত মাস হয়তো পিছিয়ে যেতে পারে সম্মেলন।

চলতি মাসে সম্মেলন করার কথা থাকলেও এখনো পর্যন্ত সম্মেলনের কোনো আনুষ্ঠানিকতা শুরু করা হয়নি। ক্ষমতাসীন একটি দলের জাতীয় সম্মেলনকে ঘিরে যতটুকু কর্ম-তৎপরতা শুরু হওয়ার কথা-তার কিছুই এখনো শুরু হয়নি। কেন্দ্র থেকে জেলা পর্যায়ে কোনো চিঠি দেয়া হয়নি। এর মাধ্যমে বুঝা যাচ্ছে যে, আওয়ামী লীগের সম্মেলন পিছিয়ে যাচ্ছে।

 

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০৩০৬  /এস

মতামত...