,

সর্বশেষ
bnr ad 250x70 1

শীঘ্রই রনি মুক্তি পেয়ে চট্টগ্রামের ছাত্র সমাজের মাঝে ফিরবেঃ জাকির

bnr ad 250x70 1aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির গ্রেপ্তার ও কারাগারের যাওয়াকে ‘ষড়যন্ত্র’ বলে অাখ্যা দিয়ে তার পাশে থাকার ঘোষনা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

সোমবার দুপুরে একটি অন -লাইন নিউজ পোর্টালকে তিনি এ মন্তব্য করেন  ছাত্রলীগের শীর্ষ এ নেতা।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন, ‘রনি বাংলাদেশ ছাত্রলীগের  যে কয়েকজন আলোকিত ও উদ্যমী নেতা রয়েছে তাদের মধ্যে সে সেরাদের সেরা। ছাত্রদের অধিকার আদায়ের অান্দোলন থেকে শুরু করে সব প্রগতিশীল অান্দোলনে রনি ছিল অগ্রগামী। তার সৎ ও মোহনীয় নেতৃত্ব গুণে সে চট্টগ্রামের ছাত্র সমাজের হৃদয়ে যেমন স্থান করে নিয়েছিলেন, তেমনি কিছু ব্যক্তি ও গোষ্ঠীর চক্ষুশূলে পরিণত হয়েছিল। সেই সাথে মৌলবাদী জামাত-শিবিরতো তার চির শত্রু হিসেবে রয়েছেই।’

‘রনিকে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে যে পিস্তল দিয়ে আটক করা হয়েছে সেটি নিয়েও সন্দেহ প্রকাশ করে বলেন, এটি পূর্ব পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলক। আর যে ম্যাজিস্ট্রেট তাকে আটকের নির্দেশ দিয়েছিলেন তার ছাত্র জীবনের রাজনৈতিক পরিচয় নিয়ে নানা কথা শুনা যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘যেহেতু রনির মুক্তির বিষয়টি আইনি প্রক্রিয়া আটকে আছে তাই আমরা সেই পথেই এগুচ্ছি। আমরা আশা করছি আগামীকালের দিকে রনি মুক্তি পেয়ে চট্টগ্রামের ছাত্র সমাজের মাঝে ফিরে আসবে। আমরা রনির পাশে অাছি, পাশে থাকব, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটি রনির সাথে আছে।’

তিনি রনির আটক নিয়ে নেতিবাচক মন্তব্যকারীদের কড়া হুশিয়ারি উচ্চারন করেন ।

প্রকাশ, হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে প্রভাব বিস্তারের অভিযোগে শনিবার দুপুরে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ নেতৃত্বে অভিযান চালিয়ে নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নূরুল আজিম রনিকে আটক করে। পরে তাকে তাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার ভোরে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে হস্তান্তর করেছে হাটহাজারী থানা পুলিশ।

-বাংলা মেইল’র প্রতিবেদন।

মতামত...