,

সর্বশেষ
bnr ad 250x70 1

আগে জনসাধারণের চিকিৎসা, পরে প্রাইভেট প্রাকটিস : স্বাস্থ্যমন্ত্রী

nasim2স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের আগে দেশের জনসাধারণের চিকিৎসা করতে হবে, পরে প্রাইভেট প্রাকটিস করবে। যারা তাদের দায়িত্বে অবহেলা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আজ মঙ্গলবার পুরানা পল্টনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়াধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মেডিকেল কর্মকর্তা (নন-ক্যাডার) পদে নিয়োগকৃতদের যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

নতুন মেডিকেল কর্মকর্তাদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা যদি গ্রামে তাদের কর্মস্থল থাকতে পারেন তাহলে চিকিৎসকরাও মানুষের সেবায় গ্রামে গিয়ে থাকতে পারবেন। সেবার মর্যাদা রক্ষায় সবার আগে তাদের কাজ করে যেতে হবে।

‘চিকিৎসা মহান পেশা। এটি দাম দিয়ে কেনা যায় না। কোনো চিকিৎসকের কোথায় পদায়ন হবে এই চর্চা না করে চিকিৎসাসেবার মতো মহান পেশায় নিজেকে নিয়োজিত করার মানসিকতা তৈরি করতে হবে’, যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালিক বক্তৃতা করেন।

এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএমএ সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান, বিএমএর সেক্রেটারি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ইকবাল আর্সালন ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

সারা দেশে ৩২২ জন মেডিকেল কর্মকর্তা (নন-ক্যাডার) যোগদান করেছেন।

মতামত...