,

সর্বশেষ
bnr ad 250x70 1

আজকের শিশুরাই আগামীতে জাতি গঠনে নেতৃত্বে দেবেঃফিরোজা বেগম

loglনাজমুল হক হৃদয়,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  আজকের শিশুরাই  আগামীতে  জাতি গঠনে নেতৃত্বে দিবে। তাই প্রতিটি শিশু যদি সুশিক্ষায় শিক্ষিত না হয় তাহলে জাতি কখনো মাথা উচু করে দাড়াতে পারবে না মন্তব্য করে সংসদ সদস্যা ফিরোজা বেগম চিনু বলেন, আমাদের পরিবেশে পরিস্কার পরিচ্ছন্ন রাখলেই  আমাদের জাতি সুস্থ হবে। আমাদের আশ পাশে যারা আছে তাদের যদি আমরা শিক্ষায় উজ্জীবিত করি তাহলে আর আমাদের দরিদ্রের বেড়া জ্বালে থাকতে হবে না।

শুক্রবার প্রিয় রাঙামাটি নামক স্কুলের শুভ উদ্ধোধনী অনুষ্ঠানে   মহিলা সংরক্ষিত আসন ৩৩৩ এর সংসদ সদস্যা ফিরোজা বেগম চিনু   প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন।

রাঙামাটিতে এই প্রথম সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে স্কুলের অগ্রযাত্রা কে তিনি স্বাগত জানান। তিনি সর্বদা এই স্কুলের সকল কর্মকান্ডকের সাথে থেকে সহযোগীতা করে যাবে আশাবাদ ব্যাক্ত করেন।

পারিবারিকভাবে অসচ্ছল দরিদ্র শিশুদের বিশেষ শিক্ষাদান কার্যক্রম  এই স্লোগান কে সামনে রেখে প্রিয় রাঙামাটি নামক একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন দরিদ্র ও অসহায়,ঝড়ে পড়া শিশুদের নিয়ে প্রিয় রাঙামাটি নামক  একটি বিদ্যালয়ে  আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে। শুক্রবার সকাল ১১. ৩০ রাঙামাটি শিশু নিকেতন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। তিন পার্বত্য জেলার অনলাইন ব্লাড ব্যংক জীবন এর প্রতিষ্ঠাতা পরিচালক সাজিদ বিন জাহিদ মিকির সঞ্চানলায় ও  রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ ও বাংলাদেশ টেলিভিশন রাঙামাটি জেলা প্রতিনিধি মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন  , ৩৩৩ নং সংরক্ষিত মহিলা আসন এর সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।এতে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন রাঙামাটি সদরের ইউন ও মোঃ কামাল উদ্দীন,সাবেক প্রেস ক্লাব সভাপতি সুনিল কান্তি দে,বিশিষ্ট সমাজ সেবক মনিরুজ্জামান মহসিন রানা,সাবেক ২নং ওয়ার্ড এর পৌর কাউন্সিলর মোঃ হামিদ আহম্মেদ,সাবেক ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক,ছাত্রনেতা আব্দুল জব্বার সুজন সহ অত্র সংগঠনের সকল সদস্য ও ৩০ জন দরিদ্র শিশু এবং তাদের অভিভাবকবৃন্দ সহ প্রমুখ ব্যাক্তিবর্গ উপস্হিত ছিলেন। সভায় বক্তারা বলেন এই প্রথম  রাঙামাটিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে স্কুল করা হয়েছে। এই স্কুলের সুবিধাবঞ্চিত শিশুরা শিক্ষা গ্রহন করে নিজেদের গড়ে তুলতে পারবে। নিজেদের জ্ঞানের সমৃদ্ধি হবে।তাহলে আর কোন সুবিধাবঞ্চিত শিশুদের অকালে ঝড়ে পড়বে না। অনুষ্ঠান শেষে  প্রিয় রাঙামাটি স্কুলের সুবিধাবঞ্চিত  ৩০ জন শিশুর মাঝে অতিথি বৃন্দরা  শিক্ষা উপকরন দিয়ে প্রিয় রাঙামাটি স্কুলের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

বি এন আর/০০১৬০০৩০০৪/০০০৩৬৩/পি

মতামত...