,

সর্বশেষ
bnr ad 250x70 1

আত্মহত্যা কারিকে বাচাঁতেই ২ সিংহকে গুলি করে হত্যা

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, চিলির সানটিয়াগো জাতীয় চিড়িয়াখানার ভেতরে দুটি সিংহকে গুলি করে হত্যা করেছে চিড়িয়াখানার রক্ষণাবেক্ষণ কর্মীরা। দিনেদুপুরে মানসিক বিকারগ্রস্ত এক লোক আত্মহত্যার চেষ্টায় ঢুকে পড়ে সিংহের বেষ্টনীতে ঢুকে পড়লে তাকে বাঁচাতে গুলি ছোঁড়েন রক্ষণাবেক্ষণ কর্মীরা।

aস্থানীয় সংবাদে বলা হয়, ফ্রাঙ্কো লুই ফেরেডা নামের ২০ বছর বয়সী ঐ ব্যক্তি সিংহের খাঁচা বেয়ে ছাদে ওঠেন, তারপর নগ্ন হয়ে সিংহের মুখোমুখি হন। বাইরে তখন বিস্মিত ও উত্তেজিত মানুষের ভিড়। সিংহ দুটি লোকটিকে ঘিরে ধরে থাবার দেয়ার চেষ্টা করা মাত্রই চিড়িয়াখানার কর্মীরা চেতনানাশক গুলি চালান, কিন্তু দুর্ভাগ্যক্রমে সেটা সিংহের গায়ে না লেগে ঐ লোকের গলায় লাগে।

aবিপদ টের পেয়ে এবার দ্রুত সীসার বুলেট ছোঁড়া হয় সিংহের উদ্দেশে। সাথে সাথে নিহত হয় সিংহ দুটি। পরে মাথায় ও শরীরের নিচের অংশে গুরুত্বর আঘাত প্রাপ্ত ফ্রাঙ্কো লুইকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

aশনিবারের এই ঘটনা জানাজানি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তোলপাড় হয়েছে। বেশিরভাগ মানুষ চিড়িয়াখানার কর্মীদের সিংহদুটি হত্যা করার জন্য দোষারোপ করেছে। এই পদ্ধতি তাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। চিলির বেশিরভাগ মানুষ মনে করেন, সিংহ না মেরেও ঐ সমস্যা সমাধান করা যেত। কিন্তু চিড়িয়াখানার কর্মীদের সেই সময় আর ছিল না।

 

মতামত...