,

সর্বশেষ
bnr ad 250x70 1

আধুনিক ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় রুপে গড়ে তোলা হবেঃভিসি

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,  চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, এ বিশ্ববিদ্যালয়কে একটি অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হবে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১৮তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে কিটবক্স বিতরণ অনুষ্ঠানে বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সম্প্রসারণ ও আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত কর্মসূচিগুলো ক্রমে বাস্তবায়ন করা হবে। ধাপে ধাপে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সবধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

উপাচার্য বলেন, ভেটেরিনারি ডিগ্রি একটি আন্তর্জাতিক মানের ডিগ্রি। এটিকে সম্মানজনক পেশায় উন্নীত করতে হলে ছাত্রছাত্রীদের পেশার প্রতি আরো আন্তরিক হতে হবে। পেশার প্রতি ভালোবাসা থাকলে ভেটেরিনারি পেশায় সাফল্য অবশ্যম্ভাবী।

তিনি আরও বলেন, প্রাণীচিকিৎসা সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়।

কিটবক্সপ্রাপ্ত ছাত্রছাত্রীদের উদ্দেশে উপাচার্য বলেন, ভেটেরিনারি পেশার মাধ্যমে তোমরা এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করবে।

মেডিসিন ও সার্জারি বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত কিটবক্স বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর।

কিটবক্স বিতরণের মাধ্যমে ছাত্রছাত্রীদের চিকিৎসা পেশায় কাজ করার প্রাথমিক সম্মতি জানানো হয়। কিটবক্সে প্রদত্ত যন্ত্রপাতিগুলো সঠিক কাজে ব্যবহার করার জন্য সভায় ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানানো হয়।

কিটবক্সে ২৩ রকমের যন্ত্রপাতি দেওয়া হয়েছে বলে জানান মেডিসিন ও সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর। তিনি বলেন, আগামীতে কিটবক্সের যন্ত্রপাতির পরিমাণ আরও বাড়ানো হবে।

বি এন আর/০০১৬০০৩০০৩/০০০৩৫০/আর

মতামত...