,

সর্বশেষ
bnr ad 250x70 1

আপন কর্মগুনে জনগণের আস্থা অর্জন করেছেন ডিসি মেজবাহ

dনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা বলেছেন, জনপ্রশাসনের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা সরকারি সেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

জেলা পর্যায়ে জেলা প্রশাসকগণ সেবার মনমানসিকতা নিয়ে সাধারণ জনগণের কাছে পৌঁছে যাওয়ায় ভোগান্তি অনেকটা কমে গেছে। চট্টগ্রামের বিদায়ী ও নবাগত জেলা প্রশাসক নিজ কর্মদক্ষতার মাধ্যমে জনগণের আস্থা অর্জন করে নিজ ক্যারিয়ার গড়েছেন।তারা জেলা প্রশাসক হিসেবে সফল ও নিজ জেলায় সুনামের সাথে কাজ করে ভবিষ্যতে কর্মপরিধি আরো অনেক দূর ছড়িয়ে দেবে।এতে করে সেবার দিক থেকে জনগণ বহুলাংশে উপকৃত হবে।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজ জেলা প্রশাসন আয়োজিত চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের বিদায়ী সংবর্ধনা ও নবাগত জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. অনুপম সাহার সভাপতিত্বে ও সহকারী কমিশনার আছিয়া খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠিত বক্তব্য রাখেন বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ও নবাগত জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

অনুষ্ঠানের শুরুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী দুই জেলা প্রশাসকের হাতে মানপত্র তুলে দেন। একই সাথে বিদায়ী ও নবাগত জেলা প্রশাসকের হাতে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা।

বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর কাছ থেকে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার অর্জন চট্টগ্রামবাসীর জন্য গৌরবের বিষয়। বিগত আড়াই বছরে জেলা প্রশাসক হিসেবে কর্মরত থেকে চট্টগ্রামের মানুষের সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। সিটি কর্পোরেশন, পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও সরকার দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সেতুবন্ধনের মাধ্যমে চট্টগ্রামের উন্নয়নে কাজ করে সফল হয়েছি। দেশে বিএনপি-জামায়াতের পেট্রোল বোমার প্রতিহিংসামূলক তান্ডব চলাকালে সম্মিলিত উদ্যোগে দেশবিরোধীদের কঠোরহস্তে দমন করা হয়েছে। মাঠ প্রশাসনের কাজ করতে গিয়ে চট্টগ্রামের মানুষের ভালোবাসা ও সহযোগিতার কথা চিরদিন মনে থাকবে। তিনি ভবিষ্যত কর্মজীবনে মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করে সকলের কাছে দোয়া চেয়েছেন।

নবাগত জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেছেন, একজন শ্রেষ্ঠ জেলা প্রশাসকের স্থলাভিষিক্ত হওয়া গৌরবের বিষয়। মেজবাহ উদ্দিন সুদক্ষ ও সৎ অফিসার হিসেবে সুনাম অর্জন করে প্রধানমন্ত্রীর কাছ থেকে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার পেয়েছেন। তিনি একজন উদার মনের মানুষ। আগামীতে চট্টগ্রামের উন্নয়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক সিটি মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ চট্টগ্রামে সরকারের বিভিন্নস্তরে কর্মরত পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিদায়ী ও নবাগত জেলা প্রশাসকের সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নৈশভোজের আয়োজন করা হয়।

মতামত...