,

সর্বশেষ
bnr ad 250x70 1

আবদুল্লাহ আল নোমান বিএনপির স্থায়ী কমিটিতে নেই

nomanনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বিএনপির দুঃসময়ের পরীক্ষিত নেতা আবদুল্লাহ আল নোমান  নীতি নির্ধারনী পর্ষদ হিসেবে পরিচিত স্থায়ী কমিটিতে স্থান হয়নি। এতে দলের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে।

শনিবার কেন্দ্রীয় কাউন্সিল করার সাড়ে চার মাস পর বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি ঘোষণা করা হয়। ১৯ সদস্যের স্থায়ী কমিটির মধ্যে ১৭ জনের নাম ঘোষণা করা হয়েছে। এতে নতুন মুখ হিসেবে আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদের জায়গা হলেও বিএনপির দুঃসময়ের পরীক্ষিত নেতা আবদুল্লাহ আল নোমান স্থান পাননি।

বিএনপি চেয়ারপারসনের একসময়ের ব্যক্তিগত সহকারী (পিএস) কক্সবাজারের সন্তান সালাউদ্দিন আহমেদ স্থায়ী কমিটিতে সুযোগ পেলেও বিএনপি রাজনীতির বর্ষীয়ান নেতা আবদুল্লাহ আল নোমান বঞ্চিতই থাকলেন। অথচ দলের ভেতরে-বাইরে একজন স্বচ্ছ নেতা হিসেবে তার ব্যাপক পরিচিতি রয়েছে।

এ নিয়ে আবদুল্লাহ আল নোমানের জন্মস্থান চট্টগ্রামে তার অনুসারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও হতাশার সঞ্চার হয়েছে।

নোমানের ঘনিষ্ট বেশ কয়েকজন নেতা বলেন, বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে স্থায়ী কমিটির ‘যোগ্য’ পদ প্রত্যাশী হওয়া সত্বেও একাত্তরের রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমানকে স্থান দেওয়া হয়নি।এটা দলের জন্য কখনো সুফল ব্যে আনবে না বলে মন্তব্য করেছেন অনেকে।

 

মতামত...