,

সর্বশেষ
bnr ad 250x70 1

আরবি বলায় বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে ‘ইউটিউব তারকা’ আদম সালেহকে

আন্তর্জাতিক ডেস্ক,২২ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: ফ্লাইট ছাড়ার আগমূহুর্তে বয়োবৃদ্ধ মায়ের সঙ্গে আরবিতে কথা বলায় বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে ‘ইউটিউব তারকা’ আদম সালেহকে (২২)। বুধবার সকালে হিথ্রো বিমানবন্দরে ডেল্টা এয়ারলাইনসের একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে।

জানা যায়, নিউ ইয়র্কের বাসিন্দা সালেহ তার বন্ধু স্লিম আলবাহেরের সঙ্গে লন্ডন থেকে নিউ ইয়র্ক যাচ্ছিলেন। এসময় বিমানের ভেতরে সালেহ তার ৬৬ বছর বয়সী বয়োবৃদ্ধ মায়ের সাথে আরবিতে কথা বলছিলেন। তার মা আরবি ছাড়া আর কোনো ভাষায় কথা বলতে পারেন না। সালেহ জানান, মাত্র ৩০ সেকেন্ড কথা হয়েছিল মায়ের সঙ্গে। ফ্লাইট ছাড়ার আগমুহূর্তে সবসময় মায়ের সঙ্গে কথা বলেন তিনি।

এতোদিন কোনো কিছু না ঘটলেও এবার ঠিকই বিপত্তি বাঁধল। একজন নারীসহ কয়েকজন যাত্রী আরবিতে কথা শোনার পর ‘অস্বস্তি’ প্রকাশ করলে সালেহকে তার বন্ধুসহ বিমান থেকে নামিয়ে দেয়া হয়।

ইউটিউবে মজার সব ভিডিও দিয়ে তারকা বনে গেছেন সালেহ। তার রয়েছে ১৬ লাখ অনুসারী। আর নিজের টুইটার অ্যাকাউন্টে এই ঘটনার ভিডিও আপলোড করেন তিনি। ভিডিওতে দেখা যায়, সালেহ এবং তার বন্ধুকে ডেল্টা এয়ারলাইন্সের ওই ফ্লাইটের কর্মীরা বিমান থেকে নামিয়ে দিচ্ছে। এই ঘটনায় বর্ণবাদের অভিযোগে ট্যুইটারসহ সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠেছে। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

মতামত...