,

সর্বশেষ
bnr ad 250x70 1

আরব আমিরাতে ভারী বৃষ্টিপাতে জীবন যাত্রা ব্যাহত

adআরব আমিরাত সংবাদ দাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাতের কারণে স্কুল বন্ধ , বিমান চলাচলে বিঘ্ন  এবং দেশটির পুঁজি বাজার বন্ধ করে দিতে হয়েছে।

বিশ্বের শীর্ষ ১০টি শুষ্ক দেশের অন্যতম এ দেশটির বার্ষিক বৃষ্টিপাতের হার মাত্র ৭৮ মিলিমিটার। বুধবার ২৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জাতীয় আবহাওয়া ও ভূমিকম্প কেন্দ্রের বরাতে জানিয়েছে এনডিটিভি।

 

বৃহস্পতিবার আরো বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে দেশটির এই আবহাওয়া সংস্থা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে রাজধানী আবুধাবির প্লাবিত সড়কগুলোতে গাড়িগুলোকে অর্ধেক ডুবে থাকতে দেখা গেছে। সড়কের পাশের পামগাছগুলোকে তীব্র ঝড়ো বাতাসে এলোমেলো হয়ে যেতে দেখা গেছে। স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, দুবাই পুলিশ দুপুর পর্যন্ত ২৫০টিরও বেশি দুর্ঘটনা লিপিবদ্ধ করেছে। বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর বুধবার বিকাল থেকে আবুধাবি বিমানবন্দরের কার্যক্রম ফের শুরু হয়েছে। এছাড়া দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রমেও বিঘ্ন ঘটেছে। তীব্র বৃষ্টিতে আবুধাবির আল বাতেন বিমানবন্দরে আয়োজিত ‘এয়ার এক্সপো’ মেলায়ও বিঘ্ন ঘটেছে। পরে মেলা বন্ধ করে দেয়া হয়েছে। আবুধাবির পুঁজি বাজার জানিয়েছে, ক্রেতা-বিক্রেতারা আসতে না পারায় বুধবার সকালের সব লেনদেন বাতিল ও ট্রেডিং স্থগিত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকায় বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে। অনেক জায়গায় ছাউনি ও নির্মাণাধীন ভবনের বেড়া ভেঙে রাস্তার পাশে রাখা গাড়ির উপর পড়েছে।

 

বি এন আর/০০১৬০০৩০০১০/০০০১৭৫/পি

মতামত...