,

সর্বশেষ
bnr ad 250x70 1

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর আসছেন বাংলাদেশে!

maradonabnr ad 250x70 1ক্রীড়া প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃবাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঘোষিত ফ্র্যাঞ্চাইজ ফুটবল বাংলাদেশ সুপার লিগ (বিএসএল)  ২০১৬ সালের নভেম্বরে মাঠে গড়াবে। পাঁচ বছরের জন্য আসরটির ১০০ কোটি টাকার বাজেটও ঘোষণা করা হয়েছিল ।

বাংলাদেশের এই আসরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। এতে আর্জেন্টাইন ফুটবল ঈশ্বরের কিছুটা সম্মতিও মিলেছে!

বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজ ফুটবলের অন্যতম আয়োজক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন বলেন, ‘এই আসরে ম্যারাডোনা আমাদের সঙ্গে থাকছেন। তাঁর সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে এবং সম্মতি আছে। আশা করছি, ভবিষ্যতে এতে নেতিবাচক কোনো প্রভাব পড়বে না।’

তবে ভেন্যুর নিশ্চয়তা না পাওয়ায় আসরটি আয়োজনের অগ্রগতি নাকি কিছুটা থেমে আছে। এ ব্যাপারে চট্টগ্রামের এই ফুটবল কর্মকর্তা বলেন, ‘ভেন্যুর নিশ্চয়তা না পাওয়ায় আমরা আসরটির কার্যক্রম শুরু করতে পারছি না। আগামী মাসেই এ ব্যাপারে সরকারের উচ্চ মহলের সঙ্গে বসব। দেশব্যাপী ভেন্যুগুলো নিয়ে আলাপ-আলোচনা ও এর মানোন্নয়নের ব্যাপারেও আলোচনা করতে হবে আমাদের। কারণে সবার আগে প্রয়োজন আসরটির মাঠে গড়ানোর নিশ্চয়তা। এর জন্য ভেন্যু খুবই জরুরি।’

আপাতত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেটকেই আসরের ভেন্যু ধরা হয়েছে। ফুটবলের উন্মাদনার কথা বিবেচনায় থাকছে যশোরের নামও। তবে ভেন্যুগুলোর মানোন্নয়নের কাজ এখনো শুরু হয়নি।

চূড়ান্ত না হলেও আটটি দল নিয়ে এই ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজনের পরিকল্পনা বাফুফের। বাফুফের সঙ্গে এই আয়োজনে ইউকে সকাল লিগ থাকছে। সঙ্গে আরো থাকছে ভারতের সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ (সিএমজি) ও বাংলাদেশের ব্যবসায়িক গোষ্ঠী সাইফ পাওয়ারটেক।

এই টুর্নামেন্ট আয়োজনের জন্য ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্ল্যামেঙ্গো এবং ও আর্জেন্টিনার বোকা জুনিয়র্সের মতো ক্লাব ছাড়াও আরো কিছু বড় ক্লাবের এই আসরের ফ্র্যাঞ্চাইজিগুলোর সহায়ক শক্তি হিসেবে থাকতে পারে বলে বাফুফে সূত্রে জানা গেছে। অবশ্য বিষয়টি এখনো আলোচনাধীন।

 

মতামত...