,

সর্বশেষ
bnr ad 250x70 1

আল্লাহকে সাক্ষী রেখে শপথ করে বলছি কখনো ইয়াবা ব্যবসা করেননি:আবদুর রহমান বদি এমপি

bodi-tnafটেকনাফ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ আল্লাহকে সাক্ষী রেখে শপথ করে উখিয়া টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, তিনি কখনো ইয়াবা ব্যবসা করেননি। এমনকি তাদের আশ্রয় প্রশ্রয়ও দেন না।

রোববার কক্সবাজারের টেকনাফ উপজেলার একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়ন পরিষদের নবনিবার্চিত মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর, সংরক্ষিত নারী ও ইউপি সদস্যদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

এমপি বদির বিরুদ্ধে অতীতে ইয়াবা ব্যবসা ও এসবের সঙ্গে জড়িতদের আশ্রয় প্রশ্রয় দেওয়ার নানা অভিযোগ রয়েছে।

এমপি বদি নিজের উদ্যোগে নবনির্বাচিত এসব জনপ্রতিনিধিদের সংবর্ধনা এবং সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদবিরোধী সভার আয়োজন করেন। দুপুরে টেকনাফ উপজেলা পরিষদ মিলায়নতনে এ সভা অনুষ্ঠিত হয়। এই সভায় তিনি উপস্থিত জনপ্রতিনিধিদের কাছে ইয়াবা ব্যবসা প্রতিরোধের শপথ চান।

তিনি বলেন, ইয়াবা এখন টেকনাফের মানুষের বড় শক্র। ইয়াবার কারণে আজ টেকনাফবাসীর ঢাকা-চট্টগ্রামে গেলে নানা কথা শুনতে হয়। আর তার জন্য আমি নিজেও বদনামের শিকার।

তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে আল্লাহকে সাক্ষী করে শপথ করে তিনি কখনো ইয়াবা ব্যবসা করেননি। এমনকি তাদের আশ্রয় প্রশ্রয়ও দেন না। তাই তিনি উপস্থিত টেকনাফের ৯৪ জন জনপ্রতিনিধির কাছে একই শপথ করার আহবান জানান।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ। সভায় প্রধান অতিথি ছিলেন এমপি বদি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগে সহ-সভাপতি শফিক মিয়া, ভাইস চেয়ারম্যান রফিক উদ্দিন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা
আওয়ামীলীগের সহসভাপতি এইচ এম ইউনুচ বাঙ্গালী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার, পৌরসভার মেয়র হাজি মোহাম্মদ ইসলাম, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, হ্নীলার ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, বাহারছড়ার ইউপি চেয়ারম্যান আজিজ উদ্দিন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, টেকনাফ সদর ইউপির চেয়ারম্যান শাহাজাহান মিয়া, সেন্ট মার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহির হোসেন, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-২ আব্দুল্লাহ মনির ও সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমূখ। আলোচনা সভা শেষে স্ব স্ব জনপ্রতিনিধিদের হাতে একটি করে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সভায় আবদুর রহমান বদি আরও বলেন, ইয়াবা ব্যবসা প্রতিরোধ করার জন্য স্ব স্ব এলাকায় জনপ্রতিনিধিদের হাত উঠিয়ে তিনি শপথ বাক্য পাঠান করান। আজ থেকে এলাকাভিত্তিক ইয়াবা প্রতিরোধে আপনারা কাজ করেন। কারো ভাই, আত্মীয়-স্বজনরা ইয়াবা ব্যবসায় জড়িত থাকলে তাদের বাধা দেন। যদি আপনাদের বাধায় কাজ না হলে আইন প্রযোগকারী সংস্থার কাছে সোপর্দ করুন।

তিনি বলেন, আপনাদেরকে কথা দিচ্ছি ইয়াবা প্রতিরোধ করতে আমাকে সহযোগিতা করুন। আমি বদি ইয়াবা প্রতিরোধ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে টেকনাফে আমন্ত্রনে এনে মডেল উপজেলা হিসেবে ঘোষনা করে নেব।

মতামত...