,

সর্বশেষ
bnr ad 250x70 1

আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ বন্ধে বিক্ষোভ

aআশুলিয়া সংবাদদাতা,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ মেডিকেল কলেজ পরিচালনার নীতিমালা ভঙ্গ করায় আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এর প্রতিবাদে আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজের প্রায় তিনশতাধিক শিক্ষার্থীরা রোববার রাতে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা নূর ইমাম মেহেদী নামে এক প্রশাসনিক কমকর্তাকে মারপিট করে অবরুদ্ধ করে রাখে।

বিক্ষোভের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ব্যর্থ হয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়। পরে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী রাতে ক্যাম্পাসে এসে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার চেষ্টা করলে তাকে অবরুদ্ধ করে রাখে শিক্ষর্থীরা।

 জামান চৌধুরী জানান, মন্ত্রাণালয়ের কোনো লিখিত নির্দেশনা এখনো পাইনি। তবে কী সমস্যার কারণে এ ধরনের নির্দেশনা দেয়া হলো বিষয়টি আমরা দেখে দ্রুত সমাধানের চেষ্টা করবো।

শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবন যাতে নষ্ট না হয় সেদিকে তুলে ধরে ও মেডিকেল কলেজের নানা সমস্যা অভিযোগ করে সরকারের কাছে সমাধান চান।

এ সময় তারা অভিযোগ করে আরও বলেন, ‘হাসপাতালে ইনডোর বা আউটডোর কোনো রোগী নেই। সরকারি কোনো মন্ত্রণালয় থেকে কোনো কর্মকর্তা আসলে ভাড়া করে রোগী আনা হয়।’

এছাড়া কয়েকজন ভারতীয় ও নেপালী শিক্ষার্থী তাদের পাসপোর্ট ফেরত না পাওয়ার অভিযোগ তুলেন ও এ বিষয়ে তাদের সংশ্লিষ্ট হাইকমিশনের সহযোগিতা চান।

 

মতামত...