,

সর্বশেষ
bnr ad 250x70 1

আসলাম চৌধুরীসহ ১২২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম:: যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করায় চট্টগ্রাম আদালত এলাকায় সাকার অনুসারীদের পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ১২২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

সোমবার মঙ্গলবার চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট একিউএম নাসির উদ্দীন–এর আদালতে অভিযোগ পড়ে শোনান রাষ্ট্রপক্ষ। আদালত ১৮ মার্চ সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন। ফটিকছড়ি থানায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা একটি মামলায় ২০১১ সালের ১৯ জানুয়ারি সালাউদ্দিন কাদের চৌধুরী দায়রা আদালতে আত্মসমর্পণ করেন। শুনানিশেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এসময় সালাউদ্দিন কাদের চৌধুরীর অনুসারী আসলাম চৌধুরীসহ অন্যান্য অভিযুক্তরা আদালতে মিছিল বের করেন। এসময় আরো একটি রাষ্ট্রদ্রোহ মামলার বাদি আবু তাহেরের সাথে ৭/৮ জনের বিরুদ্ধে তেড়ে আসেন সালাউদ্দিনের অনুসারীরা। সালাউদ্দিনের অনুসারীরা মিছিল বের করে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাহেরও সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মিছিল করেন। এসময় তাহেরের অনুসারীদের আক্রমণ করলে পুলিশ সালাউদ্দিনের অনুসারীদের বাধা দেয়। তারা পুলিশের ওপরও হামলা করে। পুলিশ ঘটনাস্থল থেকে বিশৃঙ্খলা সৃষ্টিকারী ৫১ জনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় কোতোয়ালী থানার তৎকালীন ওসি দ–বিধির ৩০৭,৩৩২,৩৫২ ও ৩৪ ধারায় মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা ১২২ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। গতকাল এদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়। এদের মধ্যে ৪৮ জন পলাতক রয়েছেন। ৭৩ জন জামিনে আছেন।

২০০৯ সালের ২০ নভেম্বর ফটিকছড়ি বিবিরহাট কমিউনিটি সেন্টারে স্থানীয় বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে সালাউদ্দিন কাদের চৌধুরী অতিথির বক্তৃতায় বলেন, ‘১৫ আগস্ট জাতির জন্য গুরুত্বপূর্ণ ছিল। ১৫ আগস্ট না থাকলে একদলের অবসান হতো না’। এসময় তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ১৫ আগস্টের হুমকি দেন। এ ঘটনায় নগরীর বহদ্দারহাট বাদুরতলা এলাকার বাসিন্দা আবু তাহের দেশদ্রোহিতার অভিযোগে সালাউদ্দিনের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। পরে ফটিকছড়ি থানার তৎকালীন ওসি ২০১০ সালের ২১ ডিসেম্বর রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ফটিকছড়ি থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় জামিন নামঞ্জুর হলে সালাউদ্দিন কাদের চৌধুরীর অনুসারীরা আদালত এলাকায় নৈরাজ্যের সৃষ্টি করে হামলা ও ভাংচুর চালানোর ঘটনায় কোতোয়ালী থানায় দায়ের হওয়া মামলায় মঙ্গলবার ১২২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

মতামত...