,

সর্বশেষ
bnr ad 250x70 1

আস্তানায় তাহমিদপুত্র, জাহিদ-মুসার স্ত্রীদের আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক, ২৪  ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: রাজধানীর দক্ষিণখানের আসকোনা হাজি ক্যাম্পের কাছে সুর্য্ ভিলা নামে একটি তিনতালা বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালাচ্ছে পুলিশ। সকাল পৌনে ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত আস্তানা থেকে দুই শিশুসহ দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছে। এরা হলো জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুননেসা শীলা এবং জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা তাদের দুই শিশু সন্তান। আত্মসমর্পণকারীদের কাছ কাছ থেকে ২টি পিস্তলসহ ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া আস্তানার ভেতরে বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ নিহত জঙ্গি তানভির কাদেরের ছেলে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিঞা সাংবাদিকদের জানান, যারা আত্মসমার্পণ করেছেন তাদের গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতের রাখা হয়েছে।

তিনি আরও জানান, ভেতরে যারা রয়েছেন তাদের মধ্যে একজন নিহত জঙ্গি তানভির কাদেরের ছেলে।

আত্মসমর্পণকারী নারী জঙ্গিদের বরাত দিয়ে আসাদুজ্জামান মিঞা জানান, এখনো আরো তিন জঙ্গি বাড়ির ভেতরে অবস্থান করছেন যারা তাদের শরীরে বেঁধে রেখেছেন। যে বোড়িতে ঘটনা ঘটেছে সেই বাড়ির নাম সুর্য ভিলা। বাড়ির মালিকের নাম জামিলুদ্দিন, তিনি কাতার রয়েছেন।

ডিএমপি কমিশনার জানান, এখনো তরে জারা আছেন তাদের কাছে উচ্চক্ষমতাস্পমন্ন অস্ত্র ও গোলাবারুদ আছে। তাই সপুলিশ সদস্যরা জনসাধারণের কথা মাথায় রেখে সময় নিয়ে ঠাণ্ডা মাথায় কাজ করছেন। আস্তানায় থাকা অন্য জঙ্গিরা শরীরে বেঁধে রাখা গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দেওয়া হুমকিও দিচ্ছে বলে জানা গেছে। আত্মসমর্পণকারী নারী-শিশুদের ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্সে করে তাদের অন্য কোথাও সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনাস্থলে উপস্থিত পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত ১২টার পর বাড়িটি ঘিরে ফেলে পুলিশ। পরে ভোরে অভিযান শুরু করে। সোয়াতসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয় ঘটনাস্থলে । অভিযান পরিচালনাকারী দলে যুক্ত হয় অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি।

এর আগে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড টান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, পাঁচজনের অধিক নব্য জঙ্গি থাকতে পারে বাড়িটিতে। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

তিনি আরও জানান, প্রথমে পুলিশের পক্ষ থেকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা তারা অস্বীকৃতি জানায়। এদের মধ্যে নব্য জেএমবির এক শীর্ষ নেতা রয়েছেন। জঙ্গিদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে।

মতামত...