,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইউনূসুর রহমান ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নতুন সচিব

younus ramnনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য মো. ইউনূসুর রহমানকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব করা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের অর্থ লোপাট কেলেংকারির ঘটনায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এম আসলাম আলমকে সরিয়ে দেওয়ার একদিন পর প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য মো. ইউনূসুর রহমানকে তার স্থালাবিশিক্ত করা হল।

 

জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার আসলাম আলমকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে ইউনূসুর রহমানকে ব্যাংক সচিব করার এই আদেশ জারি করে।

 

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের আট কোটি ডলারের বেশি অর্থ ‘হ্যাকিংয়ের মাধ্যমে’ লোপাট হয়ে যাওয়ার বিষয়টি গোপন রাখায় চাপের মধ্যে মঙ্গলবার গভর্নরের পদ ছাড়তে বাধ্য হন আতিউর রহমান।

 

এরপর কেন্দ্রীয় ব্যাংকের দুই ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা ও আবুল কাশেমকে অব্যাহতি দেওয়া হয়; সচিব এম আসলাম আলমকেও পরিবর্তনের কথা জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

 

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব পদাধিকার বলে কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য। এই দায়িত্বে আসা ইউনূসুর রহমান গতবছরের মে থেকে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

 

তার আগে কৃষি মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ পেট্রলিয়াম করপোরেশনের চেয়ারম্যানের পদে ছিলেন এই সরকারি কর্মকর্তা।

 

সচিব হওয়ার আগে সংস্থাপন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করে আসা ইউনূসুরের বাড়ি বরিশাল জেলায়।

 

 

বি এন আর/০০১৬০০৩০০১৫/০০০২৬১ /পি

 

মতামত...