,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইউপি নির্বাচনে ‘অনিয়ম-সহিংসতা’ দেখতে চান না সরকার অসহায় সিইসি

 cec (2)নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ‘অনিয়ম-সহিংসতা’ দেখতে চান না, নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো প্রধানমন্ত্রীর এমন বার্তার পর তৃতীয় ধাপের নির্বাচনে সংহিসতা কমে এসেছে। তবে ভোটের আগের রাতে সিলমারাসহ নির্বাচনী অনিয়ম অব্যাহত রয়েছে। আর এ নিয়ে ভোটগ্রহণ কর্মকর্তারা মাঠ পর্যায় থেকে প্রতিবেদন পাঠাচ্ছেন না।

এই অবস্থায় নির্বাচন কমিশনার অসহায় হয়ে পড়েছেন। শনিবার (২৩ এপ্রিল) ভোটগ্রহণ শুরুর ঘণ্টা দুয়েক পরেই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের বৈঠকে বসেন।

সূত্র জানায়, বৈঠকে সিইসিসহ অন্য কমিশনাররা ক্ষোভ প্রকাশ করেছেন। বিভিন্ন সোর্স থেকে অনিয়মের অভিযোগ এলেও ভোটগ্রহণ কর্মকর্তারা অনিয়মের সঠিক চিত্র তুলে ধরছেন না- এমনটিই আলোচনায় উঠে এসেছে। এজন্য কমিশন দলগুলোর বিদ্রোহী প্রার্থীদেরও দায়ী করছেন। নির্বাচন কমিশনারদের মতে, প্রধানমন্ত্রীর নির্দেশনার পর সহিংসতা কমে এলেও অনিয়ম হচ্ছে। আর এসব করছে বিদ্রোহী প্রার্থীরা।

 বৃহস্পতিবার (২১ এপ্রিল) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সিইসির সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর বার্তাটি পৌঁছে দিয়েছিলেন। ওইদিন ইসি থেকেও দলীয় নেতাকর্মীদের বাড়াবাড়ি না করার নির্দেশনা দিতে বলেছিলো আওয়ামী লীগকে।

 

মতামত...