,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইউপি নির্বাচনে দলের শক্তিমত্তা জানান দিতে চায় জাপা

gm kaderনিজস্ব প্রতিবেদক, ঢাকা, বিডি নিউজ রিভিউজ ডটকম:: দলীয় প্রতীকে প্রথমবারের মতো ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভালোভাবে অংশ নিয়ে মাঠ পর্যায়ে দলের শক্তিমত্তা জানান দিতে চায় জাতীয় পার্টি (জাপা)। নির্বাচনকে ঘিরে নিষ্ক্রিয় দলটি সাংগঠনিকভাবে ঘুরে দাঁড়াতে প্রথম পদক্ষেপ হিসেবে বেছে নিয়েছে আসন্ন ইউপি নির্বাচনকে। এজন্য ইতোমধ্যে নানা পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে দলটি।

আজ বুধ ও আগামিকাল বৃহস্পতিবার এ দু’দিন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বনানীস্থ কার্যালয় থেকে প্রার্থীদের প্রতীক ও মনোনয়নপত্র বিতরণ করবেন। উল্লেখ্য, নতুন নিয়োগ পাওয়ার পর দলের কো-চেয়ারম্যান জি এম কাদের এবং মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারের জন্য এটিই প্রথম নির্বাচন।

জানা গেছে, প্রথমবারের মতো দলীয় ভিত্তিতে আগামী ২২ মার্চ থেকে প্রথম দফায় ৭৫২টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়ন পরিষদে নির্বাচনের জন্য মনোনয়ন দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ২২ ফেব্রুয়ারি। আইন অনুযায়ী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী মনোনয়ন দেবেন। দলীয় প্রার্থীরা দলীয় প্রতীক নিয়েই নির্বাচন করবেন।

ইউপি নির্বাচন নিয়ে নানা পরিকল্পনার অংশ হিসেবে নির্বাচন পরিচালনা কমিটিসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। উপজেলা কমিটির মাধ্যমে জেলা কমিটি সম্ভাব্য প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠাচ্ছে। তবে তৃণমূল থেকে পাঠানো তালিকা নিয়ে নির্বাচন পরিচালনা কমিটি যাচাই বাচাই করে দলের মনোনয়ন প্রদান করবেন।

 

বি এন আর / ১৬০২১৭/০০০৭৫/ পি

 

মতামত...