,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইউপি নির্বাচনে ২০দল জোট করবে

UP bnpমীর মুহাম্মদ নাছির উদ্দীন সিকদারঃ দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২০ দল জোটগত ভাবে অংশ নিচ্ছে  বলে জানিয়ে জোটের সমন্বয়ক ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০ দলিয় জোটের প্রারথিদের তালিকা শীঘ্রই ঘোষণা করা হবে।

 

শুক্রবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে এ কথা জানান তিনি।

 

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বৈঠকটি শুরু হয়ে চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। তবে জোটের প্রধান শরিক জামায়াতে ইসলামীর কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

 

মির্জা ফখরুল বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হবেনা জেনেও গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে এবং গণতন্ত্রের স্বার্থে বিএনপি জোট অংশ নিয়েছে। নির্বাচনে ২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে এবং জোটের মধ্যে সমন্বয় করে নির্বাচনে অংশগ্রহণ করবে।

 

ইউনিয়ন পরিষদ নির্বাচনে শরিকদের ছাড় দেওয়ার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি বলে এক প্রশ্নের জবাবে জানান জোটের এই সমন্বয়ক। তিনি বলেন, এখন পর্যন্ত এই বিষয়ে জোট কোনো সিদ্ধান্তে আসেনি। চূড়ান্ত হলে পরে জানিয়ে দেওয়া হবে।

 

জোটের মহাসচিব পর্যায়ের বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ‘মিথ্যা ও ভুয়া’ মামলা দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে জানিয়ে মির্জা ফখরুল অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি করেন।

 

তিনি বলেন, দেশে এই মুহূর্তে গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই, নিরাপত্তা নেই। সাংবাদিকসহ সাধারণ মানুষ নিরাপদ নয়। আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে, সাংবাদিক শওকত মাহমুদকে হয়রানিমূলক মামলায় আটক রাখা হয়েছে।

 

সম্প্রতি বেশ কয়েকটি শিশু হত্যার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির কারণেই শিশু হত্যার মতো ঘটনা ঘটছে।

 

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জাতীয় পার্টির মহাসচিব মোস্তাফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণপার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) ঢাকা মহানগর সাধারণ সম্পাদক শহীদুন্নবী ডাবলু, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব মাওলানা আবদুল করিম, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল মতিন সাঈদ, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদেী, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, খেলাফত মজলিশের মহাসচিব আহমেদ আব্দুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মুফতি ওয়াক্কাস উপস্থিত ছিলেন।

 

বি এন আর / ০০৬০০২০১৯/০০০৯৮/ এন

মতামত...