,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইউরোপে চাঙ্গা হচ্ছে বিএনপির রাজনীতি

bnr ad 250x70 1

tarek r  bnp falgমোঃ ফজলুল করিম শামীম, ফ্রান্স প্রতিনিধি, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের সরাসরি দিকনির্দেশনা ও তত্ত্বাবধায়নে পরিচালিত হচ্ছে দেশের বাইরে বিএনপির রাজনীতি। বিদেশে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে ব্যাপক কার্যকরী ও গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। ফলে একদিকে যেমন বেগবান হচ্ছে সাংগঠনিক কর্মকাণ্ড, অপরদিকে বাড়ছে আন্তর্জাতিক লবিং। লক্ষ্য প্রয়োজনীয় শক্তি ও সমর্থন অর্জনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা।

এ কাজে তারেক রহমানকে সার্বিক সহযোগিতা করছে তিন সদস্যের একটি বিশেষ টীম যার প্রধান বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মাহিদুর রহমান। সাথে আছেন সাবেক ছাত্রনেতা জনাব আনোয়ার হোসেন খোকন তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সালেহ মোঃ সায়েম।এ টীম দক্ষতা, ততা ও রাজনৈতিক প্রজ্ঞার পরিচয় দিয়ে একের পর এক বিভিন্ন দেশে গড়ে তুলছে যোগ্য ও নতুন নেতৃত্ব
এরই ধারাবাহিকতায় ২৫ মে ২০১৬ বুধবার ইতালী ও জার্মানি বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়। ইতালীতে লকিয়ত উল্যাকে প্রধান উপদেষ্টা, মো. আব্দুর রাজ্জাককে সভাপতি, আমিনুর রহমান সালামকে সিনিয়র সহসভাপতি, ঢালী নাসির উদ্দিনকে সাধারন সম্পাদক, শাহ্‌ মোঃ তৌহিদ কাদেরকে ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কামরুজ্জামান রতনকে সাংগঠনিক সম্পাদক নিয়োগ দেওয়া হয়েছে। অপরদিকে সদ্যঘোষিত জার্মানি বিএনপির আংশিক কমিটিতে সভাপতি পদে রয়েছেনজনাব মো. আকুল মিয়া।এছাড়া মো. আব্দুর রউফ সিনিয়র সহ-সভাপতি, গণি সরকার সাধারণ সম্পাদক মোস্তাক খান ১ম যুগ্মসাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন। এ কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে জার্মানি বিএনপির সাবেক সভাপতি দেওয়ান ফিকুল ইসলামকে।
বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রাহমান স্বাক্ষরিত এক অনুমোদন পত্রের মাধ্যমে বিএনপির ইতালী ও জার্মানি শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।এতে বলা হয়, ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল উপায়ে দলীয় কর্মসূচি বাস্তবায়ন ও সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে নতুন কমিটিগুলো গঠন করা হয়েছে। আরও আশাবাদ ব্যক্ত করা হয় যে, নতুন নেতৃত্বসর্বোচ্চ নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সাথে দলের কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাবে এবং বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও মানবধিকার রক্ষার সংগ্রামে কেন্দ্রের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।

মতামত...