,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইরান ও উত্তর কোরিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা নতুন প্রেসিডেন্ট ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক, ২১ বিডিনিউজ রিভিউজ.কম:: ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা গ্রহণের পরপরই ইরান ও উত্তর কোরিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা দিল হোয়াইট হাউসের নতুন প্রশাসন।

ট্রাম্পের শপথ শেষ হওয়ার কয়েক মিনিট পর হোয়াইট হাউসের ওয়েবসাইটে জানানো হয়েছে, ইরান ও উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে স্টেট অব ‘আর্ট’ নামে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করবে ট্রাম্প প্রশাসন।

এ বিষয়ে হোয়াইট হাউসের ওয়েবসাইটে এক সংক্ষিপ্ত বিবৃতিতে ‘স্টেট অব আর্ট’ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের কথা বলা হলেও বিস্তারিত কিছু জানানো হয়নি। তা ছাড়া বর্তমানে মোতায়েন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থেকে নতুন এই ব্যবস্থা কতটা আলাদ হবে, কোথায় হবে এবং ব্যয় সম্পর্কেও কিছু বলা হয়নি।

ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রসহ ছয় পরমাণু শক্তিধর রাষ্ট্রের পরমাণু চুক্তি বাতিলের কথা বলেছিলেন ট্রাম্প। তা ছাড়া সম্প্রতি উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র হামলা চালানোর যে হুমকি দিয়েছে, সে সম্পর্কে শক্ত অবস্থান নেওয়ারও ঘোষণা দেন তিনি। শুক্রবার ট্রাম্পের শপথের পরপরই হোয়াইট হাউসের ঘোষণায় সেই অবস্থান পুনর্ব্যক্ত হলো।

-রয়টার্স অনলাইন।

মতামত...