,

সর্বশেষ
bnr ad 250x70 1

ইয়াহুতেই জিমেইল

ইয়াহু মেইল ব্যবহারকারীরা এর আগে আউটলুক, হটমেইল ও এওএল মেইল নিজেদের ইয়াহু অ্যাকাউন্ট থেকেই পরিচালনা করতে পারতেন। এবার এই সেবায় নতুন যুক্ত হলো জিমেইল। ইয়াহু কর্তৃপক্ষ জানিয়েছে, ইয়াহু মেইলের সঙ্গে জিমেইল ও গুগল অ্যাপ যুক্ত করতে সার্ভার সমর্থন বৃদ্ধি করা হয়েছে। ফলে জিমেইল ব্যবহারকারীরা ইয়াহু মেইল থেকেই নিজের মেইল খোঁজা, মেইল আদান প্রদান ও নিজের মেইলের যোগাযোগগুলো সারতে পারছেন।

এদিকে ইয়াহু নতুন অ্যাকাউন্ট সিস্টেমেও এনেছেন কিছু পরিবর্তন। মেইলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মেইলের পাসওয়ার্ড সেভ করে রাখলে সাইন ইন দিয়ে পাসওয়ার্ড টাইপ না করেই মেইল চেক করা যাবে। সাইন ইন করার আগে আপনার মোবাইলে সাইন ইন করতে চাওয়ার অনুমতি চেয়ে মেসেজ যাবে। হ্যা অথবা না উভয় অপশনসহ মেসেজ যাওয়ার পর ব্যবহারকারী যেটা পছন্দ করবেন, সে অনুসারেই মেইল ব্যবহৃত হবে। মোবাইল হারিয়ে গেলেও আরেকটি মোবাইল নম্বর দিয়েও নিরাপত্তা ঠিক রাখা যাবে।

নতুন করে পরিবর্তন করা ইয়াহু মেইলের অ্যাপসকে আরও দ্রুততর করা হয়েছে এবং কর্মদক্ষতা বাড়ানো হয়েছে। ইতোমধ্যে ব্যবহারকারীদের অনেক প্রশংসামূলক রিভিউ জমা হয়েছে। অ্যাড ব্লকিং অপশন ব্যবহার করে ব্যবহারকারীরা বিজ্ঞাপন মুক্ত ওয়েব ব্রাউজ করতে পারছেন।

ইয়াহু কর্তৃপক্ষ নতুন বছরেই ইয়াহু ব্যবহারকারীদের নতুন এই মেইল সিস্টেম ব্যবহার করার ব্যবস্থা করছে। এতে করে ইয়াহু মেইল ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি করতে পারে বলে আশাবাদ প্রকাশ করেছে ইয়াহু। নতুন এই ইয়াহু মেইল ওয়েবের সঙ্গে সঙ্গে অ্যানড্রয়েড ও আইওএসও ব্যবহার করা যাবে। yahoo

মতামত...