,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঈদের ছুটিতে বন্দর চালু রাখতে এনবিআরকে চেম্বারের আহবান

বিশেষ প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজ: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ঈদের ছুটিতে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম অব্যাহত রাখতে জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান’র প্রতি ০৭ সেপ্টেম্বর এক পত্রের মাধ্যমে আহবান জানিয়েছেন।

পত্রে চেম্বার সভাপতি বলেন-আগামী ১১-১৪ সেপ্টেম্বর পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সরকারী ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময় ঈদের দিন ব্যতীত চট্টগ্রাম বন্দরে কেবলমাত্র আরএমজি ছাড়া অন্যান্য পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে মর্মে জানা যায়। দেশের সমুদ্র পথে আমদানি-রপ্তানি বাণিজ্যের ৯২% এ বন্দরের মাধ্যমে সম্পন্ন হয়। বন্দরের কার্যক্রম বন্ধ রাখা হলে শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি এবং রপ্তানি প্রক্রিয়া বাধাগ্রস্থ হবে। ফলে সংশ্লিষ্ট ব্যবসায়ীগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে যা অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলার আশংকা রয়েছে বলে চেম্বার সভাপতি মনে করেন।

এ প্রেক্ষাপটে শুধুমাত্র ঈদ-উল-আযহার দিন অর্থাৎ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ব্যতীত সরকারী ও সাপ্তাহিক ছুটির দিনে বন্দরে সব ধরণের পণ্যের আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনাদানে এনবিআর চেয়ারম্যানের প্রতি বিশেষ অনুরোধ জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

মতামত...