,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঈদের দিনে শোলাকিয়ার সেই খুনি কারা?

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে পুলিশের ওপর হামলাকারী একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম আবির হোসেন। তিনি ঢাকার বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী।

শুক্রবার বিকেলে কিশোরগঞ্জের পুলিশ সুপার আনোয়ার হোসেন খান বিডিনিউজ রিভিউজকে জানান, আবির হোসেনের বাবার নাম সিরাজুল ইসলাম। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলায়। ঢাকায় বসুন্ধরা এলাকায় তাদের বাড়ি রয়েছে।

আনোয়ার হোসেন খান আরও জানান, সন্ত্রাসী হিসেবে পুলিশের খাতায় আবিরের নাম রয়েছে। সে দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিল বলে জানান তিনি। বৃহস্পতিবার শোলাকিয়ায় হামলার সময় পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন আবির হোসেন।

এরআগে ১ জুলাই রাতে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলাকারী নিবরাস ইসলামও নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী ছিলেন বলে পুলিশ ও তার পরিবার সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

ঈদের দিন ৭ জুলাই বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জের শোল‍কিয়া ঈদগাহ ময়দানের কাছে এক চেক পয়েন্টে পুলিশের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে পুলিশের সঙ্গে হামলাকারীদের বেশি কিছুক্ষণ গুলি বিনিময় হয়।

এ ঘটনায় পুলিশের দুই সদস্য ও এক হামলাকারীসহ চারজন নিহত হন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার জানান, নিহত ওই হামলাকারী হলেন আবির হোসেন। দুই বছর ধরে সে নিখোঁজ ছিল।

আবির নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিবিএ শেষ বর্ষে পড়তেন বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

পুলিশ সুপার আরও জানান, পলাতক ছাত্র জঙ্গি হিসেবে সম্প্রতি পুলিশ যে ২০ জনের নাম প্রকাশ করেছে, আবির তাদের একজন।

শোলাকিয়ায় নিহত দুই পুলিশ সদস্য হলেন- কনস্টেবল জহিরুল হক ও আনসারুল হক। এছাড়া এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ঝর্ণা রানী ভৌমিক নামে এক নারীও নিহত হন।

 

মতামত...