,

সর্বশেষ
bnr ad 250x70 1

উচ্চ আদালতে দুই মন্ত্রীর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

kamrul m houqনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিলের চূড়ান্ত রায় ঘোষণার আগে প্রধান বিচারপতি ও বিচার বিভাগ নিয়ে মন্তব্য করায় আদালতের চাওয়া ব্যাখ্যা ও দুই মন্ত্রীর নিঃশর্ত ক্ষমা চেয়ে করা আবেদন দুটি শুনানির জন্য মঙ্গলবারের (১৫ মার্চ) আপিল বিভাগের প্রথম কার্যতালিকায় রাখা হয়েছে।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ আবেদনগুলো শুনানি হবে বলে আদালত সূত্রে প্রকাশ ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে গত ৮ মার্চ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে তাদের বক্তব্যের লিখিত ব্যাখ্যা সুপ্রিম কোর্টে জমা দেয়ার নির্দেশ দেন। সেইসঙ্গে ১৫ মার্চ  স্বশরীরে সর্বোচ্চ আদালতে হাজির হয়ে তাদের দেয়া বক্তব্যের ব্যাখ্যা দিতে হবে মর্মেও আদেশ দেন আদালাত ।

আদালতের আদেশে মতো সোমবার ১৪ মার্চ ২ মন্ত্রী আলাদা আলাদাভাবে তাদের আবেদনগুলো সুপ্রিম কোর্টে দাখিল করেন। আজ মঙ্গলবার সকালেই আবেদন ২টির ওপর শুনানি করা হবে ।

সোমবার খাদ্যমন্ত্রীর পক্ষে আইনজীবী মামুন মাহবুব ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের পক্ষে আবেদনটি সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় দাখিল করেছেন আইনজীবী চৌধুরী মো: জাহাঙ্গীর হোসেন।

 

প্রধান বিচারপতির একটি  বক্তব্যের উপর আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছিলেন,‘রাষ্ট্রপক্ষের গাফিলতি থাকলে খতিয়ে দেখা হবে।

 

 

 

বি এন আর/০০১৬০০৩০০১৫/০০০২৩০/পি

মতামত...