,

সর্বশেষ
bnr ad 250x70 1

“উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র”

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি, ৯ জানুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম:: জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রণীত রুপকল্প ২০২১ বাস্তবায়নের পথে বাংলাদেশ ইতোমধ্যেই উন্নয়নের মহাসড়কে সংযুক্ত হয়েছে।

উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে এবং প্রধানমন্ত্রীর উন্নয়ন উদ্যোগ সমূহ জনসাধারণের কাছে পৌঁছে দিতে “উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র” এই শ্লোগানকে সামনে রেখে ৯-১১ জানুয়ারী সারা দেশের ন্যায় রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে উন্নয়ন মেলা ২০১৭ শুরু হয়েছে।

উন্নয়ন মেলা সারা দেশে একযোগে উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিকাল ৩ ঘটিকায় ভিডিও কনফারেন্স’র মাধ্যমে এই উন্নয়ন মেলা উদ্বোধন করেন।

সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রীর উদ্বোধনী ঘোষনার সাথে সাথে অতিথিরা রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণে বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারেকুল হাসান সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উন্নয়ন মেলা থেকে জানানো হয়, বাংলাদেশ সরকার ২০২১ সালের মধ্যে দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ নির্মাণের উদ্যোশ নিয়ে কাজ করে যাচ্ছে।

মেলায় আরো জানানো হয়, সরকার ১০টি বিষয়ের উপর কাজ করে যাচ্ছে। যার মধ্যে রয়েছে, একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, পরিবেশ সুরক্ষা, ঘরে ঘরে বিদ্যুাৎ, কমিউনিটি ক্লিনিক, সবার জন্য বাসস্থান, ডিজিটাল বাংলাদেশ, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূর্চী।

উন্নয়ন মেলা উপলক্ষ্যে সোমবার সকালে রাঙামাটি পৌরসভা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মতামত...