,

সর্বশেষ
bnr ad 250x70 1

৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত, উপকূলীয় অতিক্রম করেছে ঘূর্ণিঝড় রোয়ানু

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ উপকূলীয় ভাসিয়ে দুর্বল হয়ে বাংলাদেশের স্থলভাগ অতিক্রম করেছে ঘূর্ণিঝড় রোয়ানু।

 উপকূলে ৭ নম্বর বিপদ সংকেত কমিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। রোয়ানুর আঘাতে এ পর্যন্ত ২৫ জনের প্রাণহানি ঘটছে এবং অনেকে এখনো নিখোঁজ রয়েছেন।

রোববার রাতে আবহাওয়া দপ্তরের সর্বশেষ বিশেষ বুলেটিনে বলা  হয়, ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর বিকেল ৫টায় চট্টগ্রামের কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে এবং বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে।

প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপ তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, মংলা, পায়রা ও কক্সবাজার সমুদ্র বন্দরকে বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে আগামীকাল রোববার দুপুর পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

মতামত...