,

সর্বশেষ
bnr ad 250x70 1

একটি ছবিই হাজার শব্দের চেয়েও বেশি কথা বলে

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, ‘একটি প্রতিবেদনকে বিশ্বাসযোগ্য করে গড়ে তুলতে ছবির কোনো বিকল্প নেই।একটি ছবি হাজার শব্দের চেয়েও বেশি কথা বলে মন্তব্য করে বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ছবি আর প্রতিবেদন একে অপরের পরিপূরক।’

শুক্রবার সন্ধ্যা ছয়টায় নগরীর আগ্রাবাদের একটি রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক কালের কণ্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবাল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর আহমেদ মীরু, হিন্দু মুসলিম মৈত্রী ফাউন্ডেশনের সভাপতি মো. এনায়েত উল্লাহ, বাংলাদেশ নিউজ অ্যাজেন্সির সম্পাদক মিজানুর রহমান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সাংবাদিক দেব প্রসাদ দেবু ও মঞ্জুরুল আলম মঞ্জুকে সংবর্ধণা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, ‘যে কোনো কঠিন পরিস্থিতিতে ফটোসাংবাদিকদের থাকতে হয় ঘটনাস্থলেই, যত বড়ই ঘটনাই হোক না কেনো তাকে ঘটনাস্থলের ছবি তুলে আনতে হয়। তাই তাদের কাজটি একটু চ্যালেঞ্জই।এই কঠিণ কাজটিই তারা নিয়মিত জীবনের ঝুঁকি নিয়ে করে যাচ্ছে।’

সিটি মেয়র বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের জন্য একটি কার্যালয়ের ব্যবস্থা করে দেওয়ার উদ্যোগ নেবেন বলে আশ্বাস দেন।

 

মতামত...