,

সর্বশেষ
bnr ad 250x70 1

একটি ছবি হাজার শব্দের চেয়েও মূর্তমান

fjকক্সবাজার ০২ ডিসেম্বর ( বিডি নিউজ রিভিউজ ডটকম ):: একটি ছবি হাজারো শব্দের চেয়েও শক্তিশালী ও মূর্তমান এ কথা আজ স্বীকৃত  বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের জাতীয় সম্মেলন-২০১৫ ও সংবর্ধনা অনুষ্ঠানের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী  এ মন্তব্য করে বলেন- ছবি যত সহজে ঘটনা এবং বিষয়বস্তুকে জীবন্ত করে তুলতে পারে, ভাষা তেমনভাবে পারে না। একটি ছবি অনেক কথা বলে, তেমনি অনেক ছবি একত্রিত হয়ে বহু কথা বলতে পারে। জানাতে পারে নানা ধরনের সমসাময়িক ঘটনা।
তিনি বলেন, ওয়েজবোর্ডে ফটো এডিটরের পদ সৃষ্টি আগামীবারে নিশ্চিত করা হবে। ফটো সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সমস্যাগুলো বিবেচনা করে তাদের জন্য সন্তোষজনক পদক্ষেপ নেয়া হবে।
ইকবাল সোবহান বলেন, ফটো সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রেস ইনস্টিটিউটের মাধ্যমে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সহযোগিতায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ফটো সাংবাদিকদের অন্যান্য দাবিগুলোও পর্যাক্রমে বাস্তবায়ন করা হবে। সার্কভুক্ত দেশসমূহের ফটো সাংবাদিকদের সম্মেলন করার জন্য তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
মঙ্গলবার সকাল ১০টায় পর্যটক নগরী কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাইমুম সরওয়ার কমল এমপি, মোহাম্মদ এনায়েত করীম, হেলেনা জাহাঙ্গীর, বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী।
এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি রফিকুর রহমান, সাধারণ সম্পাদক মীর আহম্মদ মীর, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের চট্টগ্রামের উপদেষ্টা মনজুর কাদের মনজু, সভাপতি মনজুরুল আলম মনজু, সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান, ভারত থেকে আগত তরুন চক্রবর্তী প্রমুখ।
বিশেষ অতিথি আরিফ খান জয় ফটো সাংবাদিকদের সহযোগিতাসহ সার্বিক কাজে সহায়তা প্রদানের আশ্বাস দেন।
বৈশালী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী বলেন, ফটো সাংবাদিকরা অবহেলায় স্বীকার হবেন না। ফটো সাংবাদিকদের কাজে কর্মে বিপদে আপদে সার্বিকভাবে পাশে থেকে সহযোগিতা প্রদান করা হবে।
অনুষ্ঠানের শেষার্ধে ফটো সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য অশোক চৌধুরী, কাজী রওনক হোসেন, মো. লুৎফুর রহমান বীনু, মো. সালাউদ্দিন (মরনোত্তর)কে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের পক্ষ থেকে সকল অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সকল ডেলিগেট ফটো সাংবাদিকদের হাতে হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
দিনের কর্মসূচিশেষে র‌্যাফল ড্র ও সমাপনী অনুষ্ঠান সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা গান পরিবেশন করেন।

মতামত...