,

সর্বশেষ
bnr ad 250x70 1

একটু অসতর্কতা শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্য‍ৎ বিনষ্ট হতে পারেঃসিডিএ চেয়ারম্যান ছালাম

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম, ‘বর্তমানে আমরা যেমন উন্নয়নের সেরা সময় পার করছি তেমনি কঠিন সময়েরও মুখোমুখি। একটু অসতর্কতা আমাদের শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্য‍ৎ বিনষ্ট করে দিতে পারে।’

সোমবার ১১ জুলাই চান্দগাঁও আবাসিক এলাকার সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের সব সাফল্য ম্লান করে দিয়ে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে দেশি-বিদেশি নানামুখী ষড়যন্ত্র চলছে। জাতির ভবিষ্যৎ মেধাবী শিক্ষার্থীদের বিপথে পরিচালিত করে জঙ্গিপনায় উদ্বুদ্ধ করে ছাত্রদের জীবন ও জাতির ক্ষতি সাধন করতে তৎপর রয়েছে ষড়যন্ত্রকারীরা। এ ব্যাপারে অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা যারা আজ স্কুল জীবনের ইতি টেনে কলেজ জীবনে পদার্পণ করছো তাদের মনে রাখতে হবে পুকুরের জল থেকে উঠে এসে সাগরে নেমেছো। এখানে মহাসাগরের অফুরন্ত ভাণ্ডার থেকে মহামূল্য রত্ন আহরণের সুযোগ যেমন আছে, সঠিক নির্দেশনা ও অসতর্কতার কারণে দিগ্বিদিক হারিয়ে জীবনাবসানেরও সম্ভাবনা থাকে।

তিনি বলেন, নবীন বরণ অনুষ্ঠান একটি আবেগময় ও আনন্দঘন মূহুর্ত হিসেবে প্রত্যেক শিক্ষার্থীর মনে চিরজাগরূক হয়ে থাকে। এ অনুষ্ঠানে এসে আমি ১৯৬৭ সালের সেই দিনটিতেই যেন ফিরে এলাম। যে সময়টাতে আমি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কলেজ জীবনে পদার্পণ করেছিলাম। আমার মায়ের সঠিক সিদ্ধান্ত ও নির্দেশনা এবং আমার একাগ্রতায় আমি এতদূর সফল হতে সক্ষম হয়েছি।

কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলমের সভাপতিত্বে ও প্রভাষক মাসুদ রানার সঞ্চালনায় বক্তব্য দেন শ্রেণিশিক্ষক প্রভাষক মাহাবুবুল আলম, অভিভাবক প্রতিনিধি গিয়াস উদ্দিন এবং শ্রেণি প্রতিনিধি তিলক বড়ুয়া ও তাবাস্সুম সিকদার।

 

মতামত...