,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফুলেল শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক,২১ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন।

মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে জাতির পক্ষ থেকে এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

হৃদয় নিঙরানো ভালোবাসা ও পরম মমতায় ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাল জাতি। একুশের প্রথম প্রহরে বাংলা বর্ণমালার সৈনিকদের অবদান ও সংগ্রামের দিনগুলোকে স্মরণ করল বাংলাদেশ। রাষ্ট্রের শীর্ষ ব্যক্তি থেকে শুরু করে সর্বস্তরের নাগরিকের পদভারে জেগে ওঠে স্মৃতির মিনার। রক্ত দিয়ে যে মিনার গড়েছেন ভাষা শহিদ-সংগ্রামীরা, ভালোবাসার অর্ঘ্যে তা ভরিয়ে তুললেন জনতা।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এরপর পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

তিনি মন্ত্রীসভার সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়েও পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রীসভার সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর পর স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

দীর্ঘ সারিতে দাঁড়িয়ে শহিদ মিনারের বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রাজনীতিক, কূটনীতিক, শিক্ষাবিদ, শিক্ষক, ছাত্রসহ সকল শ্রেণি-পেশা-বয়সের মানুষ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনশেষে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, তিন বাহিনী প্রধান, পুলিশের মহাপরিদর্শক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা, এটর্নি জেনারেল মাহবুবে আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।

শহিদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ, জাতীয় পার্টি-জেপি, জাতীয় পার্টি (এ). সেক্টর কমান্ডার্স ফোরাম।

মতামত...