,

সর্বশেষ
bnr ad 250x70 1

এনএসআই পরিচালক হলেন কর্নেল জিয়াউল আহসান

cornl  jia ahsanনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা ,র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কর্নেল জিয়াউল আহসানকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার ( ন্যাশনাল সিকিউরিটি ইনটেলিজেন্স বা এনএসআই) পরিচালক করা হয়েছে।

তাকে কর্নেল পদ থেতে ব্রিগেডিয়ার জেনারেল পদে পদোন্নতি দিয়ে সেখানে নিযুক্ত করা হয়।  বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে জিয়াউল আহসান এনএসআইয়ের দায়িত্ব গ্রহণ করেন।

র‌্যাবের নতুন এডিজি নিযুক্ত করা হয়েছে কর্নেল আনোয়ার লতিফ খানকে। এর আগে তিনি সিরাজগঞ্জের র‌্যাব-১১ এর অধিনায়ক ছিলেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজান বাংলামেইলকে এসব তথ্য জানিয়েছেন।

১৯৯১ সালের জুনে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশনড অফিসার হিসেবে যোগ দেন জিয়াউল আহসান। ২০১০ সালে র‌্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালক ছিলেন তখনকার লে. কর্নেল জিয়াউল আহসান। ওই সময়ে নোয়াখালীর হাতিয়ারচরে শীর্ষ বনদস্যু বাশার মাঝি গ্রুপের সঙ্গে মুখোমুখি বন্দুকযুদ্ধে নেতৃত্ব দেন তিনি। বীরত্বের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পান তিনি। ওই সময় তিনি ‘বীর’ উপাধিতে ভূষিত হন।

২০১১ সালে সুন্দরবনের জলকটকাতে বনদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধে সাফল্যের স্বীকৃতিস্বরূপ জিয়াউল আহসান রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম, সাহসিকতা) পান।

২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে ও আশপাশের এলাকায় হেফাজতে ইসলামের তাণ্ডব থেকে দেশকে রক্ষার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক পান জিয়াউল আহসান।

 

মতামত...