,

সর্বশেষ
bnr ad 250x70 1

এফবিআই পরিচালকের ওপর হারের দায় চাপালেন হিলারি

নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ  নির্বাচনের তিন সপ্তাহ আগেও জনপ্রিয়তায় ট্রাম্পের থেকে ১০ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিলেন হিলারি ক্লিনটন। কিন্তু নির্বাচনে বেশ বড় ব্যবধানেই হরেছেন তিনি। আর সেই হারের জন্য ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এর প্রধান জেমস কমিকে দায়ী করলেন তিনি।

নির্বাচনের ঠিক আগের সপ্তাহে জেমস কমি হিলারি ইমেইল নিয়ে নতুন করে তদন্তের কথা বলেন। আর তাতেই ভাটা পড়ে হিলারি জনপ্রিয়তায়। নির্বাচনের আগ মূহুর্তে কমি তার তদন্তে হিলারিকে নির্দোষ বলে জানালেও ততদিনে জনপ্রিয়তায় হিলারির সমান অবস্থানে চলে এসেছিলেন ডোনাল্ড ট্রাম্প। হিলারি এই প্রসঙ্গ টেনে বলেন, নির্বাচনের আগে জেমস কমি সেক্রেটারি অব স্টেটের ইমেইল নিয়ে নতুন করে তদন্তের ঘোষণা দেন। আর সে কারণে থমকে যায় আমার ক্যাম্পেইন।

অবশ্য এই কথাটি হিলারি সাংবাদিকদের জানাননি। বরং একজন ডোনারের সঙ্গে ফোনালাপকালে তা গণমাধ্যমের কাছে চলে আসলে বিষয়টি জানা যায়।

এদিকে নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে দেশ জুরে ট্রাম্প বিরুদ্ধে চলছে আন্দোলন। এখন পর্যন্ত সেই আন্দোলনে বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে পুলিশ। অন্যদিকে বারাক ওবামা জানিয়েছেন, শান্তিপূর্ণ ভাবে ট্রাম্পের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য তিনি প্রস্তুত। বিবিসি।

মতামত...