,

সর্বশেষ
bnr ad 250x70 1

এশিয়ার সেরা বাংলাদেশ ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদক, ৩০ মে,বিডিনিউজ রিভিউজ.কম::  বাংলাদেশ ক্রিকেট দলের স্বর্ণযুগ চলছে আইসিসি বিশ্বকাপে ২০১৫ পর থেকে । পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং আফগানিস্তানকে হারিয়ে ঘরের মাঠে টানা ৬টা সিরিজ জয়ের মাইলফলক স্পর্শ করে টাইগাররা।

২০১৫ বিশ্বকাপের পর থেকে ওয়ানডে র‍্যংকিংয়ের সেরা আট দলের বিপক্ষে জয়-পরাজয়ের হিসেবে এশিয়ার সেরা দল বাংলাদেশ। আর সব মিলিয়ে মাশরাফিবাহিনীর অবস্থান পাঁচে। বিশ্বকাপের পর ১৯ ম্যাচ খেলে ১০টিতে জয়লাভ করে বাংলাদেশ, পরাজিত হয় নয়টিতে। যা এশিয়ার দলগুলোর মধ্যে যা সর্বোচ্চ। একই সময়ে ২১ ম্যাচ খেলে ৯টি ম্যাচে জয়ের দেখা পায় ভারত, হার ১২টিতে। অন্যদিকে পাকিস্তান ২৪টি ম্যাচ খেলে ১৮টিতে হেরেছে, জয় পেয়েছে ৬টিতে। আর শ্রীলঙ্কা ২৮টি ম্যাচ খেলে ১৯টিতে হেরেছে, জয় হয়েছে পাঁচটিতে।

তবে এ সময়ে জয়-পরাজয়ের বিবেচনায় সবচেয়ে সফল দক্ষিণ আফ্রিকা। গত দুই বছরে ৩৫টি ম্যাচ খেলে ২৩টিতে জয় পেয়েছে প্রোটিয়ারা, হারে ১১টিতে। একই সময়ে ইংল্যান্ড ৩৬টি ম্যাচ খেলে ২১টিতে জয়, হারে ১৩টি ম্যাচে।

এছাড়া অস্ট্রেলিয়া ৩৬টি ম্যাচ খেলে জয় পায় ২০টিতে, হারে ১৫টি। অন্যদিকে নিউজিল্যান্ড ৩৮ ম্যাচ খেলে ২০ ম্যাচে জয়ের দেখা পায়, বাকি ১৭ ম্যাচে হেরে যায়।

মতামত...