,

সর্বশেষ
bnr ad 250x70 1

এশিয়া কাপ শিরোপা জয়ে আত্ম বিশ্বাসী টাইগাররা

taskinক্রীড়া  প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  এশিয়া কাপ শিরোপা জয়ে আত্ম বিশ্বাসী  টাইগাররা। এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। এরপর টানা তিন জয় দিয়ে সেই ভারতকেই ফাইনালে পাচ্ছে বাংলাদেশ। রোববার ভারতের বিপক্ষে শিরোপার প্রত্যাশায় মাঠে নামছেন তাসকিনরা। এদিন বাংলাদেশ দল ভালো নৈপূন্য প্রদর্শন করবে বলে জানালেন স্বাগতিক দলের ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

তবে চলমান এশিয়া কাপে দুর্দান্ত গতিতে বোলিং করে চলেছেন। এই টুর্নামেন্টে ভালো বোলিং করলেও সতীর্থদের ক্যাচ মিসের কারণে উইকেটের সংখ্যটা অতোটা বাড়াতে পারেননি ডানহাতি পেসার। তবে এই আসরে ভালো বোলিং করায় ভারতের বিপক্ষে ফাইনালটা দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হবে বলে মনে করছেন তাসকিন।

পাকিস্তানের বিপক্ষে দারুণ এক জয়ের পর বৃহস্পতিবার বাংলাদেশ দলের আনুষ্ঠানিক কোনো অনুশীলন ছিল না। তাই টাইগার ক্রিকেটাররা ছুটি পেয়েছিলেন। এই ছুটি পেয়ে ঢাকার মোহাম্মাদপুরে মা-মাবার সঙ্গে দেখা করতে যান তাসকিন আহমেদ। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশের এই ডানহাতি পেসার।

আগামী রোববার মিরপুরের ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে তাসকিন বলেন, ‘ফাইনালতো ফাইনালই। আশা করছি একটা ভালো উপভোগ্য ম্যাচ উপহার দিতে পারবো। এশিয়া কাপের আগে আমরা দুইমাস ভালো প্রস্তুতি নিয়েছি। আগের তিনটা ম্যাচেও ভালো খেলেছি। এই সবকিছু থেকেই আমাদের আত্মবিশ্বাসটা বাড়ছে। আমরা যে উন্নতি করছি সেটা প্রমাণ করতে পারছি। আমরা যদি আমাদের পটেনশিয়াল অনুযায়ী খেলতে পারি। সেই সঙ্গে নিজেদের সেরাটা খেলতে পারি তাহলে আশা করি খুব ভালো একটা ফাইনাল হবে।’

এশিয়া কাপের ফাইনালে ওঠার পথে বাংলাদেশ দল বড় বড় প্রতিপক্ষের বিপক্ষে ভালো খেলেই এই পর্যায়ে এসেছে। তার ওপর বাংলাদেশের মূল শক্কি হচ্ছে দুর্দান্ত পেস অ্যাটাক। একই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে বল হাতে দারুণ পারফর্ম করেছেন তাসকিন।

এ প্রসঙ্গে ডানহাতি এই গতি তারকা বলেন, ‘যেহেতু আমার মূল শক্তি হলো পেস। সেহেতু আমি যদি মূল জায়গায় বল করতে পারি তাহলে সব ব্যাটসম্যানের জন্যই ব্যাপারটা কঠিন হবে। আমার পরিকল্পনা ছিল আমি যাই করিনা কেন আমি জায়গা ছাড়বো না। আমি আমার পরিকল্পনায় সফল হয়েছি, আমি আমার মনের মত জায়গায় বল করতে পেরেছি তাই এতো কম রান দিতে পেরেছি।’

 

বি এন আর/০০১৬০০৩০০৪/০০০৩৫৪/আর

মতামত...