,

সর্বশেষ
bnr ad 250x70 1

এসপি বাবুল আকতারকে হুমকির রহস্য অনুসন্ধান শুরু

babul akter familyনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  জঙ্গিদের কাছ থেকে ফাঁস হয়ে যাওয়ায়, পুলিশ কর্মকর্তা বাবুল আকতারকে প্রাণনাশের হুমকি সম্বলিত চিরকুট রহস্যের অনুসন্ধান শুরু করেছে পুলিশ। চিরকুটটি উদ্ধারের পর এর লেখক জেএমবি সদস্য বুলবুল সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন করেছে তদন্ত সংস্থা পিবিআই।

সংশ্লিষ্টদের ধারণা, চট্টগ্রামের কর্ণফুলী এলাকার জঙ্গি আস্তানা থেকে আটককৃতদের মধ্যে একজন নিহত হওয়ার প্রতিশোধ নিতেই বাবুল আকতারকে হত্যার পরিকল্পনা করা হয়েছিলো।

ঢাকা পুলিশ হেডকোয়ার্টারে সংযুক্ত থাকা বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খাতুন মিতু দুর্বৃত্তদের হাতে নিহত হওয়ার পর একটি চিরকুটের তথ্য আলোচনায় আসে। মিতু হত্যাকাণ্ডের আগে গোয়েন্দাদের কাছে ফাঁস হয়ে যাওয়া এ চিরকুটেই ছিলো বাবুল আকতারকে হত্যার প্রত্যক্ষ হুমকি। গত ৫ অক্টোবর কর্ণফুলী এলাকার একটি জঙ্গি আস্তানা থেকে ফুয়াদসহ পাঁচ জনকে আটক করেছিলো বাবুল আকতার।

পরদিন ভোরে আরেক অভিযানে নিহত হয় জেএমবি সদস্য জায়েদ। গ্রেফতারকৃত বাকি জে এম বি সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য চট্টগ্রাম থেকে ঢাকা নেয়ার পথে বুলবুল সরকারের লেখা দু’পৃষ্ঠার চিরকুটটি ফাঁস হয়ে যায়।

এ অবস্থায় জে এম বি সদস্য বুলবুল সরকার ওরফে ফুয়াদকে নগরীর বাকলিয়া থানার একটি হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পি বি আই।

বুলবুল সরকার অজ্ঞাত এক জঙ্গি সদস্যের কাছে  দু’পৃষ্ঠার লেখা এ চিরকুটটিতে পুলিশী অভিযানে জায়েদ নিহত হওয়ায় এর প্রতিশোধ নিতে আহবান জানানো হয়। জঙ্গিদের এধরণের চিরকুট চালাচালি বন্ধ করতে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলছেন নিরাপত্তা বিশ্লেষক মেজর অব. এমদাদুল ইসলাম।

গত রোববার ৫ জুন চট্টগ্রাম নগরীর জি ই সি এলাকায় গুলি এবং ছুরিকাঘাতে হত্যা করা হয় পুলিশ কর্মকর্তা বাবুল আকতারের স্ত্রী মিতুকে।

 

মতামত...