,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঐশী আইনের অনুপস্থিতি সন্ত্রাস-নৈরাজ্যের কারণ

1010নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,১৮, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন তাওহীদের শিক্ষা হচ্ছে আমিত্বের পরিবর্তে ভ্রাতৃত্বে বন্ধন তৈরী করা। পৃথিবীর সকল মানুষ আল্লাহর গোলাম ও দাস রাসুলে করিম (স:) মদিনার মল্যাণ রাষ্ট্রে ইসলাম বিস্তৃৃত নিরাপত্তা। যে কোন অপরাধীর জন্য ওহীভিত্তিক দন্ডবিধি প্রণয়ন ও নিরপেক্ষ নীতি বাস্তবায়নের ফলে ধনী দরিদ্র সম্ভ্রমহীন নির্বিশেষে কোন অপরাধকে রেহাই দেওয়া হয়নি। আজ সেই ঐশী আইনের অনুপস্থিতির কারনে জঙ্গীবাদের নামে সন্ত্রাস নৈরাজ্য ভয়াল রূপ ধারন করেছে।
তিনি গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম ষ্টেশন রোড ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত বিশাল ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
মাওলানা নূরী আরো বলেন, রাসুলে করিম (স:) তার শাসিত মদিনার কল্যাণ রাষ্ট্রে লাঞ্চিত, অবহেলিত ও অধিকার বঞ্চিত নারীদেরকে অনুপম মর্যাদার আসনে নিয়ে গিয়েছিলেন। তারই শাসন ব্যবস্থায় মেয়ে, মা, স্ত্রী হিসেবে তাদেরকে দিয়েছিলেন পূর্ণ অধিকার, ব্যক্তি স্বাধীনতা বাক স্বাধীনতা শিক্ষার অধিকার মালিকানার অধিকার উত্তরাধীকার সহ সম্মান জনকভাবে বাচার অধিকার তারা মদিনায় তারা ইসলামী রাষ্ট্রে পেয়েছিলেন, এবং ভোগ করতে পেরেছিল পূর্ণঅধিকার ও সামাজিক মর্যাদা, তিনি সমাজে অধিকার বঞ্চিত সকল পর্যায়ের নারী-পুরুষদেরকে রাসুলে করিম (স:) এর সুমহান শিক্ষা ও আদর্শকে জীবনের সকল ক্ষেত্রে বাস্তবায়ন এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানান।
ব্যবসায়ী সমিতির আহবায়ক মো. ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা ওয়অহিদুর রহমান আল কাদেরী,সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খান ও সোহাগ শাকিল প্রমুখ

মতামত...